শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯ ইং

নিউজ ডেস্ক

০৯ জানুয়ারী, ২০১৫ ২৩:১৪

সাকিবকে নিয়ে লেখা বই উন্মোচন করবেন তাঁর মা

সাকিব আল হাসানকে নিয়ে লেখা ‘আপন চোখে, ভিন্ন চোখে’ বইয়ের মোড়ক উন্মোচন হবে শনিবার।

সাকিব আল হাসানকে নিয়ে লেখা ‘আপন চোখে, ভিন্ন চোখে’ বইয়ের মোড়ক উন্মোচন হবে শনিবার। ঢাকার শাহবাগে অবস্থিত পাবলিক লাইব্রেরির ভিআইপি মিলনায়তনে দেবব্রত মুখোপাধ্যায়ের লেখা বইটির মোড়ক উন্মোচন করবেন দেশসেরা ক্রিকেটারের মা শিরিন আখতার।

এই প্রথম বাংলাদেশের কোনো ক্রিকেটারকে নিয়ে বাংলায় প্রকাশিত হচ্ছে কোনো বই। যেখানে বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ব্যক্তি ও খেলোয়াড় জীবনের নানা অ্যাঙ্গেল খোঁজা হয়েছে, থাকছে চমকপ্রদ ব্যাখ্যাও। এমনকি খোদ সাকিব তার জীবনের নানা জানা-অজানা বিষয় নিয়ে দীর্ঘতম সাক্ষাৎকার দিয়েছেন এখানে। যে কথোপকথোনে উঠে আসবে সাকিবের খেলার দর্শন ও ধরন।

বইটিতে বাংলাদেশের শীর্ষ ক্রিকেটার সম্পর্কে কথা বলেছেন সাকিবের বাবা, মা, বোন, স্ত্রী, বন্ধু, তিন কোচ, তামিম ইকবাল, মাশরাফি বিন মুর্তজা, মুশফিকুর রহিম, আব্দুর রাজ্জাক, জাহিদ হাসান এমিলি, জ্যাক ক্যালিস, সঞ্জয় মাঞ্জরেকার, আতাহার আলী খান, আনিসুল হক, ওয়াসিম আকরাম, সাকলায়েন মুশতাক, সাবেক উইজডেন অ্যালম্যানাক সম্পাদক শিল্প বেরি, সাবেক দ্য ক্রিকেটার সম্পাদক অ্যান্ড্রু মিলার, প্রথম আলোর ক্রীড়া সম্পাদক ও উইজডেনের বাংলাদেশ প্রতিনিধি উৎপল শুভ্র, কালের কণ্ঠের উপসম্পাদক মোস্তফা মামুন এবং সাংবাদিক রাবিদ ইমাম।

সাকিবের বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুল।
এ ছাড়াও উপস্থিত থাকবেন টাইগারদের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন, আতাহার আলী খান, মুমিনুল হক সৌরভ, তাসকিন আহমেদ, এনামুল হক বিজয় এবং সাবেক-বর্তমান তারকা ক্রিকেটাররা। তাছাড়া বইয়ের লেখক দেবব্রত মুখোপাধ্যায় ও প্রকাশনা সংস্থা ঐতিহ্যের প্রধান নির্বাহী আরিফুর রহমান নাইমও উপস্থিত থাকবেন সে অনুষ্ঠানে।

আপনার মন্তব্য

আলোচিত