মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯ ইং

নিউজ ডেস্ক

০১ জানুয়ারী, ২০১৫ ১৪:৫২

ভোটার হওয়া যাবে ১৭ জানুয়ারি পর্যন্ত



ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শেষ হলেও আগামী ১৭ জানুয়ারি পর্যন্ত ভোটার হওয়া যাবে। এখনও যারা ভোটার হননি তারা সংশ্লিষ্ট কর্মকর্তার কাছে আবেদন করে ভোটার হতে পারবেন বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব সিরাজুল ইসলাম।
 
বৃহস্পতিবার (০১ জানুয়ারি) ইসির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
 
সিরাজুল ইসলাম বলেন, গত ১৫ মে ভোটার তালিকা হালনাগাদের কাজ শুরু হয়ে শেষ হয় ১৫ নভেম্বর। শুক্রবার (২ জানুয়ারি) সারাদেশের জেলা, উপজেলা বা থানা নির্বাচন কার্যালয়, ইউনিয়ন পরিষদ, ক্যান্টনমেন্ট বোর্ড, সিটি করপোরেশন, পৌরসভায় একযোগে খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে। এ তালিকা ইসির নিজস্ব ওয়েবসাইটেও প্রকাশ করা হবে।

তালিকায় প্রাপ্ত বয়স্ক কোনো নাগরিককে অন্তর্ভুক্ত না করা হলে, তিনি সংশ্লিষ্ট কর্মকর্তার কাছে আবেদন করে ভোটার হতে পারবেন বলেও জানান ইসি সচিব।
 ১৭ জানুয়ারি পর্যন্ত ভোটার হওয়া যাবে



দেশবাসীর কাছে অনুরোধ জানিয়ে তিনি বলেন, আপনারা তালিকাটি দেখবেন, কারো কোনো অভিযোগ থাকলে জানাবেন। এছাড়া যারা নিবন্ধিত হয়েছেন তারাও দেখবেন। যদি ভুল থাকে তবে সংশোধনের জন্য আবেদন করবেন।
 
সিরাজুল ইসলাম বলেন, সংশোধনকারী কর্মকর্তা হিসেবে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, জেলা ও থানা নির্বাচন কর্মকর্তা, জেলা ম্যাজিস্ট্রেট, অতিরিক্ত জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিভিন্ন জেলায় নিয়োগ করা হয়েছে। তারা অভিযোগ বা আবেদন আগামী ২২ জানুয়ারির মধ্যে নিষ্পত্তি করবেন। এরপর ৩১ জানুয়ারি চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে।
 
তিনি বলেন, এবার ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমে মোট ৪৬ লাখ ৭২ হাজার ১৭৬ জন নতুন ভোটার নিবন্ধন করেছেন। যা বিদ্যমান ভোটারের ৫ দশমিক ৮ শতাংশ। এদের মধ্যে পুরুষ রয়েছেন ২৬ লাখ ২৫ হাজার ৮০৬ জন ও নারী ২০ লাখ ৪৬ হাজার ৩৭০ জন।

বর্তমানে দেশে ৯ কোটি ১৯ লাখ ৮০ হাজার ৫৩১ জন ভোটার রয়েছেন বলেও জানান সচিব।
 
এসময় ইসির যুগ্ম সচিব জেসমিন টুলী, জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত