শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯ ইং

তপন কুমার দাস, বড়লেখা

২৩ জানুয়ারী, ২০১৫ ১৫:১৫

বড়লেখায় অটো রাইসমিলে ভয়াবহ অগ্নিকান্ড : কোটি টাকার ক্ষয়ক্ষতি

মৌলভীবাজারের বড়লেখায় অটো রাইসমিলে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডে অটো রাইসমিলের মুল্যবান যন্ত্রপাতি, ধান ও চাল পুড়ে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে বলে জানা গেছে।


মৌলভীবাজারের বড়লেখায় অটো রাইসমিলে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডে অটো রাইসমিলের মুল্যবান যন্ত্রপাতি, ধান ও চাল পুড়ে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে বলে জানা গেছে। ২৩ জানুয়ারি ভোর রাতে বড়লেখা পৌর শহরের হাজীগঞ্জ বাজারের আল-আমিন অটো রাইসমিল-১ ও আল-আমিন অটো রাইসমিল-২ এ অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে।

অটো রাইসমিলের মালিক, ফায়ার ব্রিগেড ও স্থানীয় সূত্রে জানা গেছে, পৌর শহরের হাজীগঞ্জ বাজারের ব্যবসায়ী আব্দুল জব্বার ও ফারুক মিয়ার আল-আমিন অটো রাইস মিল-১ এ ২৩ জানুয়ারি ভোর রাত আনুমানিক সাড়ে ৪টার সময় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে দ্রুত মিলের সর্বত্র ছড়িয়ে পড়ে।

 পরে হাজী করিম মিয়ার আল-আমিন অটো রাইসমিল-২ তে এ আগুন দ্রুত ছড়িয়ে পড়লে পাশের ঘরে ঘুমিয়ে থাকা রাইসমিলের শ্রমিকরা অগ্নিকান্ডের ঘটনা বুঝতে পেরে আত্মরক্ষার্থে দ্রুত ঘর থেকে বাইিরে বেরিয়ে এসে আগুন আগুন বলে চিৎকার করতে থাকেন ও মালিককে খবর দেন। খবর পেয়ে বড়লেখা, কুলাউড়া ও বিয়ানীবাজার ফায়ার ব্রিগেডের সদস্যরা ভোর রাত ৫টায় এসে স্থানীয় লোকজনের সহায়তায় দীর্ঘ চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। এরই মধ্যে অগ্নিকান্ডে ২টি অটো রাইসমিলের মুল্যবান যন্ত্রপাতি, ধান ও চাল পুড়ে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি সাধিত হয়। অগ্নিকান্ডের খবর পেয়ে সকালে বড়লেখা থানার অফিসার ইনচার্জ মো: মনিরুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বড়লেখা ফায়ার ব্রিগেড ষ্টেশন অফিসার মো: আজিজুল হক অগ্নিকান্ডের সত্যতা নিশ্চিত করে জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছে।



আপনার মন্তব্য

আলোচিত