এনায়েত হোসেন সোহেল,প্যারিস

১৪ অক্টোবর, ২০১৫ ১২:১৭

জলবায়ু সম্মেলনে শেখ হাসিনাকে প্রতিহত করার ঘোষণা

ফ্রান্সে নভেম্বরে আসন্ন জলবায়ু সম্মেলনে শেখ হাসিনার আগমন প্রতিহত করার ঘোষণা দিয়েছে ফ্রান্স বিএনপি। গত রোববার বিকেলে প্যারিসের ক্যাথ সীমার একটি অভিজাত হলে বিএনপির ৩৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন,ঈদ পুনর্মিলনী ও সাংস্কৃতিক  অনুষ্ঠানে বক্তারা এ ঘোষণা দেন।

ফ্রান্স বিএনপির সভাপতি সৈয়দ সাইফুল রহমানের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক জালাল খানের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান। অনুষ্ঠানে অন্যান্যদের বক্তব্য রাখেন ফ্রান্স বিএনপির সাধারণ সম্পাদক এম এ তাহের,মিজান শিকদার, মমতাজ আলো,সাহেদ আলি,সিরাজুল ইসলাম, মনির খাঁন,তছলিম উদ্দিন, মফিজ আলি,রেদয়ান ইসলাম জুয়েল,সানুয়ার হুসেন, জুনেদ আহমদ, মনুয়ার হুসেন,কবি রুবেল,আলতাফ হুসেন,বখতিয়ার হুসেন শামিম,খানু মিয়া,জাকারিয়া আহমেদ, জহিরুল ইসলাম, আকতার হুসেন,আবুল খায়ের,সাইফুল ইসলাম, বাবুল আহমদ, শফিকুর রহমান, রুহুল আমিন,ফারুক আহমেদ, শামিমা আক্তার রুবি,রুমেল আহমেদ, সাজ্জাদ আহমেদ, ফরিদুজ্জামান প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন,দেশের গণতন্ত্র, আইনের শাসন, ব্যক্তি স্বাধীনতা, নিরাপত্তাবোধ- এই সরকারের শাসনামলে আমরা হারিয়েছি। তাই সময় এসেছে সরকারের বিরুদ্ধে নতুনভাবে প্রস্তুতি গ্রহণ করে ঐক্যবদ্ধ হওয়ার।
 তারা বলেন,শেখ হাসিনা আজ দেশটাকে ধ্বংসের দ্বার প্রান্তে নিয়ে যাচ্ছে। দেশটাকে বাকশালী কায়দায় শাসন করে সারা দেশে বিরোধী দলের নেতা কর্মীদের  উপর স্টিম রোলার চালিয়ে নোংরা খেলায় মেতে উঠেছে ।  এটা হতে দেয়া যায়না।  প্রবাসের মাটি থেকে এই অবৈধ সরকারের পতন শুরু করতে হবে।  তাই আসন্ন জলবায়ু সম্মেলনে শেখ হাসিনাকে ফ্রান্সে প্রতিহত করা হবে।

অনুষ্ঠানের মধ্যে খানে  ফ্রান্স তৃনমূল বিএনপি নেতা ইকবাল হোসেন আলী ও ফ্রান্স যুবদলের একাংশের সভাপতি আরিফ হাসানের যৌথ নেতৃত্বে প্রবাসী বিএনপি সমর্থক নিয়ে মিছিল সহকারে অনুষ্ঠানের প্রধান অতিথি মহিদুর রহমানকে ফুল দিতে গেলে কিছুটা উত্তেজনার সৃষ্টি হলে পরে তা প্রশমিত হয়। পরে তারা হলের বাহিরে এসে সংক্ষিপ্ত সভা করে।

পরে আয়োজিত সাংস্কৃতিক সন্ধ্যায় প্যারিস ও ইউরোপের বিভিন্ন শিল্পীরা সংগীত পরিবেশন করেন।

আপনার মন্তব্য

আলোচিত