ডেস্ক রিপোর্ট

০৩ নভেম্বর, ২০১৫ ১৪:৩৬

শিক্ষামন্ত্রীর সাথে প্যারিস-বাংলা প্রেসক্লাব নেতাদের সৌজন্য সাক্ষাত

প্যারিসে অনুষ্ঠিতব্য ৩৮তম সেশন ইউনেসকো জেনারেল কনফারেন্সে আসা বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপির সাথে প্যারিস-বাংলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাত হয়েছে। গতকাল সোমবার বিকেলে প্যারিসের কমবার্নি এলাকার হোটেল ইবিসের বলরুমে এ সাক্ষাত অনুষ্টিত হয়। 
     
প্যারিস-বাংলা প্রেসক্লাবের নেতৃবৃন্দের সাথে সাক্ষাতকালে শিক্ষামন্ত্রী বলেন,দেশের শিক্ষিতের হার বেড়েছে, একই সাথে শিক্ষা ব্যবস্থারও আমূল পরিবর্তন হয়েছে। এ ধারা অব্যাহত থাকবে। তিনি বলেন ,শিক্ষা হচ্ছে আমাদের সরকার ও জাতির একটি অগ্রাধিকার খাত। তবে কিছু বিষয় থাকে, যা অগ্রাধিকারের চেয়েও বেশি অগ্রাধিকার পেয়ে থাকে। তাদের মধ্যে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা হচ্ছে অন্যতম । বাংলাদেশের শিক্ষাব্যবস্থায় আমুল পরিবর্তন হয়েছে, বিশেষ করে নারীদের কথা অবশ্যই উল্লেখযোগ্য। সরকারের সকল উন্নয়নমুলক কর্মকান্ডে প্রবাসীদের ইতিবাচক সহায়তা অত্যন্ত প্রয়োজন উল্লেখ করে তিনি বলেন বর্তমান সরকার প্রবাসীদের সকল সমস্যা সমাধানে বদ্ধ পরিকর।
তিনি জানান,শিক্ষাক্ষেত্রে আমূল পরিবর্তন আনতে হলে সবার সহযোগীতা প্রয়োজন। সরকারের পক্ষে একা এ কাজ করা অনেক দূরুহ।  শিক্ষামন্ত্রী প্যারিস-বাংলা প্রেসক্লাবের নেতৃবৃন্দকে বাংলাদেশের শিক্ষার অগ্রগতির কথা বিশ্ববাসীকে জানানোর আহবান জানান।
 
সাক্ষাত কালে এসময় প্যারিস-বাংলা প্রেসক্লাবের সভাপতি আবু তাহির,সাধারণ সম্পাদক এনায়েত হোসেন সোহেল,সাংগঠনিক সম্পাদক লুৎফুর রহমান বাবু,কোষাধ্যক্ষ ফেরদৌস করিম আকনজী,প্রচার সম্পাদক নয়ন মামুনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
 
উল্লেখ্য, শিক্ষামন্ত্রী ৮ই নভেম্বর দেশে ফিরবেন বলে জানান ।

আপনার মন্তব্য

আলোচিত