সিলেটটুডে ডেস্ক

২৭ ডিসেম্বর, ২০১৫ ১৯:২৫

ডেনমার্কে বিজয় উৎসব উদযাপিত

২৬ ডিসেম্বর (শনিবার) ডেনমার্ক আওয়ামী লীগের উদ্যোগে মুক্তিযুদ্ধের বিজয়ের ৪৪ বছর উপলক্ষে ডেনমার্কের কোপেনহেগেন এর মোলার পার্কেন হলে ২৬ ডিসেম্বর সারাদিন ব্যাপী বিজয় উৎসব উদযাপিত হয়।

সারাদিন ব্যাপী অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের উপর প্রামাণ্য চিত্র প্রদর্শনী, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা , আলোচনা , সাংস্কৃতিক অনুষ্ঠান ও রাতে প্রীতি ভোজের মাধ্যমে বিজয় উৎসব সমাপ্ত হয়।

আলোচনা অনুষ্ঠানে মুঠোফোনে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব এম এ গনি বলেন , ৩০ লক্ষ শহীদের ও ২ লক্ষ মা-বোনের সম্ভ্রম ,লক্ষ লক্ষ লোকের কষ্টে অর্জিত আমাদের স্বাধীনতা ও তার ইতিহাস নিয়ে কোন ষড়যন্ত্র সহ্য করা হবে না।এই ইতিহাস আমাদের অহংকার ।  পাকিস্তানের প্রেতাত্মা বিএনপি জামাত আমাদের প্রিয় বাংলাদেশে ১৯৭৫ এর পরে ইতিহাস বিকৃতি করেও বাংলাদেশের জনগণের মন থেকে স্বাধীনতা সংগ্রামের মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর কীর্তিকে একটু ম্লান করতে পারেনি।  

বিজয় উৎসবের প্রধান অতিথি  ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি জনাব মোহাম্মদ আলী মোল্লা লিংকন বলেন , মুক্তিযুদ্ধের চেতনা মননে ও মগজে ধারণ করতে হয়। কেউ মুখে বললে হয় না ,তার আচার আচরণে বহিঃপ্রকাশ ঘটে।  তেমনি বিএনপি নামক দলটি পুরোপুরি পাকিস্তান প্রীতির বহিঃ প্রকাশ ঘটাচ্ছে। এই জন্য তীব্র নিন্দা ও ক্ষোভ জানাচ্ছি। বিজয় উৎসবের প্রধান বক্তা ডেনমার্ক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া বলেন , ইতিহাস বিকৃতি করে এই সময়ের প্রজন্মকে বিভ্রান্ত করা যাবে না। তথ্য প্রযুক্তি সমৃদ্ধ এই বিশ্বে তথ্য নিয়ে মিথ্যা বলা বোকামি ছাড়া কিছুই নয়।  মুক্তিযুদ্ধ বিরোধীদের পৃষ্ঠপোষক খালেদা জিয়া ইতিহাস নিয়ে তথ্য বিভ্রাট  ঘটিয়ে নতুন ষড়যন্ত্র শুরু   করেছেন।  সবাইকে স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতীক  বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে সজাগ থাকার আহ্বান জানান।   

মানজুর আহমেদ লিমন ও মোতালেব ভুঁইয়া এর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন আরিফ খালেক , ইকবাল অসেন মিঠু ,জামাল আহমেদ , সাব্বির আহমেদ , সামি দাশ বোরহান উদ্দিন ,হিল্লোল বড়ুয়া , রেজাউল করিম , আমির হোসেন ,জামিল আখতার কামরুল , ইফতেখার সম্রাট ও হুমায়ুন কবির নিরু, মহিলা বিষয়ক সম্পাদক খাদিজা খাতুন মিনি ।
 
খাদিজা খাতুন মিনির পরিচালনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন ওমর ফারুক , আদর , অপর্ণা ও হিল্লোল, নৃত্য পরিবেশন করেন লিয়া ,অপূর্বা ,অনন্য ,টমাস , টুবা ,অহনা ,লাইবা।  বাচ্চাদের চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণ  করে অপূর্বা ,অনন্য ,টমাস , টুবা ,অহনা ,লাইবা, অন্তল , রিদিতা , হিমাদ্রিতা , আয়ান।  কুইজ প্রতিযোগিতায়  চ্যাম্পিয়ন হয় আইয়ান।

আরো উপস্থিত ছিলেন তাইফুর ভুইয়া ,জাহাঙ্গীর আলম , মোহাম্মদ ইউসুফ ,আবু সাইদ রবিন , রেজাউল হক ,কাউসার আহমেদ সুমন ,রেজাউল করিম , বেলাল হোসেন রুমি ,তায়মুল শোয়েব ,হুমায়ুন কবির রানা,  শাহ আলম ,সেতু আহমেদ ,কবির আহমেদ , শাহজালাল পিন্টু ,নাসরিন আখতার মুকুল ,খাদিজা খাতুন মিনি ,কোহিনুর আখতার মুকুল ,ডা. অমিত কুমার রায়, শামসুল আলম চৌধুরী , সাফিউল সাফী , আব্দুল্লাহ আল জাহিদ ,আবু আশরাফ মোহাম্মদ সাইফুল্লাহ ,নিহারুল ইসলাম রুম্মান , মোহাম্মদ রাব্বী ,কচি মিয়া ,রাশেদুল হাসান রুবেল ,সুমন দাশ ,বদিউজাম্মান শান্ত ,মাহফুজুর রহমান নয়ন এ কিউ এম হ্যাপী ,সবুজ মল্লিক , অধ্যাপক টুটুল ,জামাল আহমেদ সোহাগ ,শাহীন মিয়া , মোকলেসুর রহমান , পরাগ পারিয়াল ,দীপঙ্কর পাল ,সুজন সাহা , দেবাশিস বড়ুয়া মোহাম্মদ নাজমুল ,মোহাম্মদ আরাফাত ,শামসুদ্দিন  ইয়াকিন ,সৈয়দ পাভেল ,নাসির রানা ,প্রত্যয় সাহা , কাজী হামিদ , রাইসুল রাহান ,মোহাম্মদ শহীদ ,মিজানুর রহমান , সুমন বিশ্বাস ,কানাই  পোদ্দার ,মাইনুল হাসান ,হুমায়রা আখতার জাসিয়া , লিন্ডা হাসান, জাহেদুর রহমান ,অমিত বড়ুয়া  , মাকসুদুল হাসান সহ আরো অনেকে।

আপনার মন্তব্য

আলোচিত