কানাডার টরন্টো থেকে সিবিএনএ

২৯ ডিসেম্বর, ২০১৫ ১১:৩২

দেশে বিদেশে'র প্রতিভা অন্বেষণের ২য় রাউন্ডে উত্তীর্ণ যারা

কানাডার প্রথম বাংলা পত্রিকা, বহির্বিশ্বের প্রথম অনলাইন 'দেশে বিদেশে'র ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আগামী ২৭ ও ২৮ ফেব্রুয়ারি ২০১৬-তে মেট্টো টরন্টো কনভেনশন সেন্টারে অনুষ্ঠিতব্য ২দিন ব্যাপী বিশাল আয়োজন 'আনন্দ-উৎসব-এর অন্যতম আকর্ষণ 'প্রতিভা অন্বেষণ'। গত ১৭ ডিসেম্বর শেষ হলো প্রথম পর্বের (বাছাই পর্ব) শেষ দিন। বিচারকমন্ডলীদের বিবেচনায় যারা ২য় রাউন্ডে উত্তীর্ণ হয়েছে তারা হলো- শুভা হাসান, রিদা রহমান, ফারদিন ইসলাম, আসমিতা ব্যানার্জী, সোহম চক্রবর্তী, বিনীতা কর্মকার, অংকিতা কর্মকার, সাদিয়া জিনিয়া আফরোজ, লুব্ধক দে, পরমা পাল, মারিয়া জাকির লাবিবা, ফারাহ ওয়াফা, রায়্যান আহমেদ, রায়িদা ফাইরুজ, ইফফাত হাসান, শ্রেয়া সাহা, রচনা খন্দকার, বিবেকানন্দ সরকার, মাধুর্য বিশ্বাস, নাজিয়া হক, তাহসীন এনায়েত, অরুনিমা চক্রবর্তী, অ্যাসেস আবিল ও অর্পিতা বড়ুয়া।

প্রতিভা অন্বেষণ বিভাগের পরিচালক শারমিন শর্মি জানিয়েছেন, আগামী ৩রা জানুয়ারি ২য় পর্বে উত্তীর্ণদের নিয়ে একটি ওয়ার্কশপ করা হবে এবং ১০ জানুয়ারি থেকে শুরু হবে ২য় রাউন্ডের বাছাই পর্ব।

উল্লেখ্য, বিগত চার সপ্তাহ ধরে প্রতিভা অন্বেষণকে ঘিরে নগরীর বাঙালি সংস্কৃতিমনা পরিবারগুলোর মধ্যে ছিল অন্যরকম ব্যস্ততা। শিশু-কিশোরদের কলতানে মূখরিত ছিল মিজান অডিটোরিয়াম। বাছাই পর্বে প্রায় শতাধিক শিশু-কিশোর অংশগ্রহণ করে।

উল্লেখ্য, আগামী ২৭-২৮ ফেব্রুয়ারি পত্রিকার ২৫তম বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের অংশ হিসেবে প্রতিভা অন্বেষণের ফলাফল ঘোষিত এবং পুরস্কৃত করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত