সিলেটটুডে ডেস্ক

১৩ ফেব্রুয়ারি , ২০১৬ ০৫:৪৬

প্রবাসীদের লাশ সরকারি অনুদানে দেশে প্রেরণের দাবিতে স্মারকলিপি

প্রবাসী বাংলাদেশিদের লাশ সরকারী অনুদানে দেশে প্রেরণের দাবিতে ডেনমার্ক বাংলাদেশ মিশনে শুক্রবার (১২ ফেব্রুয়ারি) ডেনমার্ক প্রবাসী বাংলাদেশ পরিবার-এর পক্ষ থেকে  স্মারকলিপি প্রদান করা হয়েছে।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, প্রবাসী বাংলাদেশের মানুষের মৃত্যুর পর লাশ প্রেরণে বিপুল পরিমাণ অর্থের প্রয়োজন হয়।  কিন্তু একজন প্রবাসী বাংলাদেশের মানুষ দীর্ঘসময় প্রবাসে থাকলে ও মন প্রাণ জুড়ে বাংলাদেশেই থাকে।  এছাড়া ও মা-বাবা আত্মীয় স্বজন প্রায় বাংলাদেশেই থাকেন।  এজন্য একজন প্রবাসী সারাজীবন এর অর্জিত অর্থ এর সিংহ ভাগই দেশে প্রেরণ করেন। সেই অর্থে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন হয়।  প্রতিটি সরকার এর রেমিটেন্স বৃদ্ধিতে প্রবাসী বাংলাদেশের মানুষের ভূমিকা অপরিসীম।  

যখন একজন প্রবাসী মৃত্যুবরণ করে, তার লাশ বাংলাদেশে পাঠাতে প্রতিটি বাংলাদেশের অনুদান নিয়ে  পাঠাতে হয় ,যা কিনা  একজন প্রবাসীর লাশের জন্য অসম্মানজনক।  তাই প্রবাসী বাংলাদেশের লাশ পাঠাতে জন-বান্ধব বর্তমান সরকার অনুদানের ব্যবস্থা করে লক্ষ কোটি প্রবাসীর প্রাণের দাবি পূরণ করবেন।  

ডেনমার্ক বাংলাদেশ মিশন এর পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন হেড অব চ্যান্সারী জনাব শাকিল শাহরিয়ার  এবং কমিউনিটির পক্ষে স্মারকলিপি প্রদান করেন মোহাম্মদ আলী মোল্লা লিংকন, ইকবাল হোসেন মিঠু, আরিফ খালেক, জামাল আহমেদ, ড. বিদ্যুত বড়ুয়া, সাব্বির আহমেদ, সামি দাস, ইফতেখার সম্রাট, অরুন দেবনাথ প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত