ডেস্ক রিপোর্ট

০৪ এপ্রিল, ২০১৬ ১০:৫৩

বাংলাদেশ দূতাবাস ডেনমার্কের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উদযাপন

বাংলাদেশ দূতাবাস ডেনমার্ক এর উদ্যোগে রাষ্ট্রদূত মোহাম্মাদ এ মুহিত ও তার সহধর্মিণী মিসেস রুবি পারভিন আমন্ত্রণে কোপেনহাগেনের একটি হলরুম মহান স্বাধীনতা দিবস উদযাপন করা হয়।

গত শুক্রবার (১ এপ্রিল) স্বাধীনতা দিবস উদযাপন করা হয়।

বাংলাদেশ দূতাবাস ডেনমার্কের হেড অব চ্যান্সারি শাকিল শাহরিয়ারের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন রাষ্ট্রদূত এম আবদুল মুহিত। 

অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশের জাতীয় সঙ্গীত ও ডেনমার্কের জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়।
স্বাগত বক্তব্যতে রাষ্ট্রদূত এম আবদুল মুহিত বাংলাদেশ সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক কার্যক্রমের বিবরণ তুলে ধরে আগামী দিনে বাংলাদেশে বিনিয়োগ করার আহ্বান জানান। পরে তিনি আমন্ত্রিত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত , কূটনৈতিক ও প্রবাসী বাংলাদেশী ব্যক্তিবর্গের সন্মানে আয়োজিত নৈশভোজ ও সাংস্কৃতিক অনুষ্ঠান দেখার আমন্ত্রণ জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সাবেক রাষ্ট্রদূত ও ডেনমার্কের পররাষ্ট্র দপ্তরের হেড অব এশিয়া, ওশেনিয়া ও ল্যাটিন আমেরিকার এরিক লরসেন এবং সুইডেন জাপান, চীন, ভারত, মিশর, পাকিস্থান, নেপালের প্রায় ৪৭ টি দেশের রাষ্ট্রদূত।এছাড়া বাংলাদেশে বিনিয়োগকারী ডেনমার্কে বিশিষ্ট ব্যবসায়ীরা সহ প্রবাসীদের মধ্যে উপস্থিত ছিলেন ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা বাবু সুভাষ ঘোষ, মাহবুবুল হক, তাইফুর ভুঁইয়া, রুবেল হাসনাত, জাহিদ হোসেন কামরুল এবং ডেনমার্ক আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, সহ-সভাপতি নিজান উদ্দীন।

অন্যান্যাদের মধ্যে উপস্থিত ছিলেন, খোকন মজুমদার, মোহাম্মদ শহীদ, জাহিদ বাবু, নাসির উদ্দীন সরকার, নসরু হক, যুগ্ম সম্পাদক নইম বাবু, নুরুল ইসলাম মিঠু, সফিউল আলম সাফি , সাংগঠনিক সম্পাদক সর্দার সাইদুর রহমান, গোলাম শামীম, মোহাম্মদ সেলিম, মহিলা সম্পাদক তানিয়া সুলতানা, সেলিনা হাসনাত, শিমু চৌধুরী, এনামুল হক সহ আরো অনেকে এবং সর্ব ইউরোপিয়ান বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহিম শামীম।

 

 

আপনার মন্তব্য

আলোচিত