সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

২১ মে, ২০১৬ ১৬:২১

‘স্যরি স্যার’ : সেলিম ওসমানের শাস্তির দাবিতে সিডনির বাঙালিরাও

নারায়ণগঞ্জের জাতীয় পার্টির এমপি সেলিম ওসমানের হাতে শিক্ষক শ্যামল কান্তি ভক্তের নিগ্রহের প্রতিবাদে প্রতিবাদে সামিল হয়েছেন অস্ট্রেলিয়ার সিডনি প্রবাসী বাংলাদেশি বাঙালিরাও।

নিগৃহীত শিক্ষকের প্রতি সহমর্মিতা জানাতে শনিবার (২১ মে) সিডনির বিখ্যাত অপেরা হাউসের সামনে তারা আয়োজন করেন ‘স্যরি স্যার’ শিরোনামের এক প্রতীকী প্রতিবাদ সমাবেশের।

সমাবেশ থেকে নিগৃহীত সংখ্যালঘু শিক্ষকের চিকিৎসা, তার নিরাপত্তার ব্যবস্থা, আইন হাতে তুলে নেয়া এমপি সেলিম ওসমানের গ্রেফতার ও বিচারের জন্য বাংলাদেশ সরকারের কাছে দাবি জানানো হয়।

আরও পড়ুন :  শ্যামল কান্তিকে হত্যার পরিকল্পনা করে ফেসবুকে পোস্ট

সমাবেশে সমবেতরা নিগৃহীত শিক্ষক শ্যামল কান্তি ভক্তের পাশে দাঁড়িয়ে তাকে চাকরিতে পুনর্বহাল করার বাংলাদেশ সরকার ও শিক্ষামন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান।

একজন সংখ্যালঘু শিক্ষকের বিরুদ্ধে মিথ্যা অভিযোগে ধর্মীয় উস্কানি সৃষ্টি, দেশের নিরীহ সংখ্যালঘু সম্প্রদায়কে বিপদের ঝুঁকির মুখে ঠেলে দেবার পায়তারার জন্য সমাবেশে সেলিম ওসমানের সমালোচনা করা হয় এবং এর বিরুদ্ধে সতর্ক থাকতে দেশবাসীর প্রতি আহবান জানানো হয়।



উল্লেখ্য, গত ১৩ মে বিকেলে ধর্ম অবমাননার মিথ্যা অভিযোগ রটিয়ে  নারায়ণগঞ্জের  কলাগাছিয়া ইউনিয়নের কল্যান্দি এলাকায় পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে সবার সামনে কান ধরে উঠবস করিয়ে ক্ষমা চাওয়ান স্থানীয় সংসদ ও জাতীয় পার্টি নেতা সেলিম ওসমান। সেলিম ওসমান সংবাদ মাধ্যমকে বলেন, শ্যামল কান্তি ধর্ম নিয়ে কটূক্তি করায় এলাকাবাসীর রোষ থেকে তাকে বাঁচাতে গিয়েছিলেন তিনি।

তবে ভিডিওতে দেখা যায় সাংসদ সেলিম ওসমান নিজেই শিক্ষককে কান ধরে উঠবস করে শাস্তি দিচ্ছিলেন।

ছবি ও তথ্যসূত্র: ফজলুল বারী

আপনার মন্তব্য

আলোচিত