সিবিএনএ কানাডা থেকে

২৪ মে, ২০১৬ ১৩:১৭

বিল্লাহ-শোয়েবের নেতৃত্বে ভিএজি,বির নতুন কমিটি

শাহ মোস্তাইন বিল্লাহকে সভাপতি ও ড. শোয়েব সাঈদকে সাধারণ সম্পাদক করে ভয়েস ফর একাউন্ট্যাবিলিটি এন্ড গুড গভার্নেন্স ইন বাংলাদেশ - ভিএজি,বির পূর্ণাঙ্গ নির্বাহী কমিটি গঠিত হয়েছে।

রোববার (২২ মে ২০১৬) মন্ট্রিয়লের ৬৭৬৭ কোট দ্য নেইজ (কক্ষ নং ৪০১-৫) মিলনায়তনে অনুষ্ঠিত ভিএজি,বি আহবায়ক কমিটির সাধারণ সভায় অধ্যাপক আবুল আলমের নেতৃত্বে পূর্বে গঠিত সাবজেক্ট কমিটির প্রস্তাব অনুযায়ী সর্বসম্মতভাবে দুই বছর মেয়াদের জন্য এই কমিটি গঠন করা হয়।

সভায় উপস্থিত ছিলেন শাহ মোস্তাইন বিল্লাহ, ড. সৈয়দ জাহিদ হোসেন, বাবু দিলীপ কর্মকার, এহসানুল হক কামাল, অধ্যাপক বিদ্যুৎ ভৌমিক, আরিয়ান হক, হামোম প্রমোদ সিনহা, এ এফ এম মাহমুদুল হাসান, অধ্যাপক মোহাম্মদ নাসির উদ্দিন, আনোয়ার হোসেন চৌধুরী, এডোয়ার্ড কর্ণেলিয়াস গোমেজ, জাহাঙ্গীর আলম, মাসুম আনাম, নাহিদা আক্তার ও মোহাম্মদ সিদ্দিক।

ভিএজি,বির পূর্ণাঙ্গ নির্বাহী নিম্নরূপঃ
সভাপতি শাহ মোস্তাইন বিল্লাহ, সাধারণ সম্পাদক ড. শোয়েব সাঈদ, সহ-সভাপতি অধ্যাপক আবুল আলম , সহ-সভাপতি দিলীপ কর্মকার, সহ-সভাপতি এহসানুল হক কামাল, যুগ্ম সাধারণ সম্পাদক আরিয়ান হক, প্রচার ও প্রকাশনা সম্পাদক হামোম প্রমোদ সিনহা, যুগ্ম প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ আশরাফুল কবির, তথ্য ও গবেষণা সম্পাদক এ এফ এম মাহমুদুল হাসান, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক অধ্যাপক মোহাম্মদ নাসির উদ্দিন, যুগ্ম সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক জাহাঙ্গীর আলম, দপ্তর সম্পাদক আনোয়ার হোসেন চৌধুরী, যুগ্ম দপ্তর সম্পাদক মাসুম আনাম, কোষাধ্যক্ষ এডোয়ার্ড কর্ণেলিয়াস গোমেজ, নির্বাহী সদস্য অধ্যাপক বিদ্যুৎ ভৌমিক, নুরুল আমীন খান, পুষ্পিতা দেব, নাহিদা আক্তার ও মো. সিদ্দিক।

সভায় গৃহীত এক প্রস্তাবে সম্প্রতি নারায়ণগঞ্জের একজন স্কুল শিক্ষককে স্থানীয় সাংসদ কর্তৃক জনসমক্ষে অপদস্ত করা এবং তার বিরুদ্ধে ধর্মীয় কার্ড ব্যবহার করে পরিস্থিতিকে ভিন্ন দিকে প্রবাহিত করার অপচেষ্টার বিরুদ্ধে তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করে বলা হয়, দেশে আইনের শাসন ও জবাবদিহিমূলক ব্যবস্থার অনুপস্থিতির জন্যই দুর্বৃত্তরা এমন আস্ফালন দেখাতে পারছে। এদের দাপটে নিরীহ জনগণ বিশেষ করে সংখ্যালঘু সম্প্রদায় চরম নিরাপত্তাহীনতায় ভুগছে। জাতির বৃহত্তর স্বার্থে সরকারকে রাজনীতির উর্ধে উঠে জননিরাপত্তা নিশ্চিত করতে হবে এবং দুর্বৃত্তকে দুর্বৃত্ত হিসেবেই দেখতে হবে।

আপনার মন্তব্য

আলোচিত