হেলসিংকি (ফিনল্যান্ড) থেকে রেজা

০৩ জুন, ২০১৬ ১২:২৮

বাংলাদেশের উন্নয়নের আলোকবর্তিকা জননেত্রী শেখ হাসিনা: এম.এ.গনি

বৃহস্পতিবার (২ জুন) ফিনল্যান্ড আওয়ামী লীগ এর কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক জনাব এম ,এ , গনি  বলেন , "আওয়ামী লীগের কর্মীরাই জননেত্রী শেখ হাসিনার সাহসী ঠিকানা।  কারণ দলের বিভিন্ন দু -সময়ে কর্মীদের আত্মত্যাগের মাধ্যমে আওয়ামী লীগ আজ সুসংহত। "

তিনি বলেন, " ১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধু হত্যার পর আওয়ামী লীগ বিলীন করে দিতে অনেক চেষ্টা হয়েছিল কিন্তু  আওয়ামী লীগের শত শত কর্মীদের পরিশ্রম  ও আত্মত্যাগের মাধ্যমে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগ তিন তিনবার বাংলাদেশের রাষ্ট্র ক্ষমতায় আসীন। আজ বঙ্গবন্ধু  কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ নিজ যোগ্যতায় দেশের গণ্ডি পেরিয়ে বিশ্বে এক অনন্য অবস্থান করে নিয়েছেন।"

তিনি আরও বলেন, " সম্প্রতি জি ৭ সম্মেলনে বিশ্বের শীর্ষ স্থানীয় নেতৃবৃন্দ এক বাক্যে স্বীকার করেছেন শেখ হাসিনা এক অসাধারণ দৃঢ়  চিত্তের রোল মডেল।  স্বাধীনতা বিরোধী শক্তি বিএনপি জামাত জোটের অব্যাহত ষড়যন্ত্রকে প্রতিনিয়ত  প্রতিহত করে বাংলাদেশের আর্থ সামাজিক উন্নয়নের চিত্র এক নজিরবিহীন।"

প্রবাসী এই রাজনীতিক আহবান জানিয়ে বলেন, "এখন আমাদের ঐক্যবদ্ধ হয়ে জননেত্রী শেখ হাসিনার গৃহীত পদক্ষেপের সামিল হতে হবে। বঙ্গবন্ধুকে হত্যার পর অন্ধকারময় বাংলাদেশকে আলোকিত করছেন বঙ্গবন্ধুর যোগ্য কন্যা শেখ হাসিনা।আগামী দিনে বাংলাদেশের উন্নয়নের আলোকবর্তিকা জননেত্রী শেখ হাসিনা।  আমাদের সবাইকে দেশে প্রবাসে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।"

কর্মী সমাবেশে বিশেষ অতিথি  ডেনমার্ক আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া বলেন , জননেত্রী শেখ হাসিনা ব্যতীত আগামীর সমৃদ্ধশালী বাংলাদেশ এর চিন্তা অকল্পনীয়।  প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদূরপ্রসারী পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়নের জন্য তিনি এখন বিশ্ব নেত্রী এর দিকে ধাবিত হচ্ছেন।

ফিনল্যান্ড আওয়ামী লীগের সভাপতি আলী মোঃ. রমজান এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক হুমায়ুন কবির এর সঞ্চালনায় বক্তব্য রাখেন বিশেষ অতিথি ডেনমার্ক আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া, আতাউর রহমান রুহেল , আতাউর রহমান , সাখাওয়াত হোসেন , মাইনুল ইসলাম , ইমন আহমেদ , মুজিবুল্লা স্বপন , মনজু , আরিফুর রহমান , মহিবুল ইসলাম  সহ আরো অনেকে।

আপনার মন্তব্য

আলোচিত