যুক্তরাজ্য প্রতিনিধি

০৭ জুন, ২০১৬ ০১:২৯

জয়কে জড়িয়ে মিথ্যা সংবাদের প্রতিবাদে বিবিসি কার্যালয় ঘেরাও

বাংলাদেশে সরকার উৎখাত ষড়যন্ত্রের অভিযোগের কেন্দ্রবিন্দুতে থাকা ইসরাইলি নাগরিক মেন্দি এন. সাফাদি প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের সঙ্গে বৈঠকের দাবি সংক্রান্ত মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে লন্ডনে বিবিসি কার্যালয় ঘেরাও কর্মসূচি পালন করেছে যুক্তরাজ্য আওয়ামী লীগ।

সোমবার (৬ জুন) দুপুর ২ টা থেকে সাড়ে  তিনটা  পর্যন্ত  বিবিসির কার্যালয়ের সামনে  ব্যানার-ফেস্টুন নিয়ে নেতাকর্মীরা তাদের প্রতিবাদ কর্মসূচি পালন করে।

ঘেরাও কর্মসূচীতে অংশ নিয়ে নেতা কর্মীরা মাসুদ হাসানকে বিবিসি থেকে বহিষ্কার, মিথ্যা সংবাদের জন্য ক্ষমাপ্রার্থনা ও সংশোধনী সংবাদ প্রচারের দাবীতে নানা রকম শ্লোগান দিতে থাকেন। বিবিসির পক্ষ থেকে তাঁদের এক কর্মকর্তা এসে প্রতিবাদকারীদের সাথে কথা বলেন এবং লিখিত দাবী সম্বলিত একটি প্রতিবাদলিপি গ্রহণ করে বিষয়টি গুরুত্ব সহকারে দেখবেন বলে ও আশ্বস্ত করেন।

যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মোহাম্মদ শরীফ ও সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক এর নেতৃত্বে লন্ডন সফররত জামালপুর-৪ আসনের সাবেক এমপি মুরাদ হাসানও ঘেরাও কর্মসূচিতে অংশ নেন।

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ সভাপতি শামসুদ্দিন চৌধুরী মাস্টার, যুগ্ম সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আহাদ চৌধুরী, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সায়েদ আহমদ সাদ,  যুক্তরাজ্য মহিলা আওয়ামী লীগ সভাপতি হোসনে আরা মতিন, সাধারণ সম্পাদক মুসলিমা শামস বন্নি, যুক্তরাজ্য যুবলীগের যুগ্মসাধারণ সম্পাদক জামাল খান, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ময়নূল ইসলাম,  তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সুশান্ত দাশ গুপ্ত, ও যুব মহিলা লীগের সভাপতি পলিন মাঝি, স্বেচ্ছাসেবক লীগ নেতা মুসলেহ জাহিন এনাম, ছাত্রলীগের দপ্তর সম্পাদক ড্যানিয়েল আহমদ সহ অনেকে।

উল্লেখ্য, ইসরাইলের লিকুদ পার্টির নেতা মেন্দি এন সাফাদি দাবি করেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র ও তার তথ্য-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদের সঙ্গে গত বছর তার সাক্ষাৎ হয়েছিল। এই শিরোনামে বিবিসি বাংলা গত  ২৮ মে একটি সংবাদ প্রচার করে।

সজীব ওয়াজেদ জয় এর সাথে কোন ধরনরে  যোগাযোগ না করেই বিবিসির মতো একটি প্রতিষ্ঠান  মিথ্যা সংবাদ প্রচার করেছে বলে বিভিন্ন সংবাদ মাধ্যমে ও তাঁর ফেসবুক পেইজে মন্তব্য করেছেন সজীব ওয়াজেদ জয়।

আপনার মন্তব্য

আলোচিত