লন্ডন সংবাদদাতা

২৩ মার্চ, ২০১৫ ২১:৩৩

সন্তানসহ ব্রিটিশ বাংলাদেশীর আইএস-এ যোগদান

ব্রিটেনে দিনদিন আইএস এ যোগ দেয়ার প্রবণতা বেড়েই চলছে। সিরিয়ায় জঙ্গী সংগঠন আইএস এ যোগ দিতে ২ শিশু সন্তানসহ ঘর ছেড়েছে এক ব্রিটিশ বাংলাদেশী মা।

গত ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইন ডে এর দিন ১৪ বছরের সংসার ফেলে রাতের আধারে ইস্তাম্বুল হয়ে সিরিয়া পৌছান রেহেনা বেগম নামের ৩৩ বছর বয়সী এই বাংলাদেশী নারী । তিনি ব্রিটেনের অন্যতম প্রেষ্টিজিয়াস ব্যাংক রয়েল ব্যাংক অব স্কটল্যান্ডে কর্মরত ছিলেন। তার স্বামী আজিজুল ইসলাম একজন ক্যাব ড্রাইভার।

আজিজুল ইসলাম জানান, তার নিজের এতো বছরের সংসার। নিজের নামে বাড়ী কিন্তু সবকিছু ফেলে দুটি শিশু সন্তানের জীবন ধ্বংস করে এ কি কাজ করলো সে। তিনি তার স্ত্রীকে আবার ফেরত আসার আহবান জানান। এদিকে সিরিয়া গমনকারী ৩ স্কুল কিশোরীকে সিরিয়া গমনে সহায়তাকারী মোহাম্মদ আল রাশেদকে গ্রেফতার করা হলে তার ল্যাপটপে রেহেনা বেগমের সিরিয়া গমনের বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

রেহেনার স্বামী আজিজুল আরো বলেন, যখন আমি তাকে বিয়ে করি তখন সে একজন সাধারন মেয়ে ছিলো। এমনকি হিজাবও পড়তো না। হঠাত করে গত কয়েক বছর ধরে সে পরিবর্তিত হয়ে নামাজপড়া শুরু করে। বাংগালি কমিউনিটি জুড়ে এখন যেন এক আতংকের নাম আই এস কখন যে কে পালিয়ে সেখানে যোগ দিবে এই ভয়েই আছেন সবাই।আইএস স্রোত বন্ধ করতে  পুলিশ, অভিভাবক এবং ইসলামী স্কলারগণ একযোগে কাজ করছেন পুরো ব্রিটেন জুড়ে।  

আপনার মন্তব্য

আলোচিত