সিলেটটুডে ডেস্ক

২৫ সেপ্টেম্বর, ২০১৭ ১৫:৫৬

ক্রিকেটের মত অ্যাথলেটিক্সকেও জনপ্রিয় করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে: মন্টু

যুক্তরাষ্ট্র সফররত বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বাংলাদেশের সহকারী এটর্নি জেনারেল এডভোকেট আব্দুর রকিব মন্টু বলেছেন, ক্রিকেটের মত অ্যাথলেটিক্সকেও সমান জনপ্রিয় করার বাস্তবমুখী পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

রোববার (২৪ সেপ্টেম্বর) সকালে ব্রঙ্কসের একটি রেস্টুরেন্টে তার সম্মানে মজুমদার ফাউন্ডেশন আয়োজিত এক ব্রেকফাস্ট রিসিপশনে তিনি এ কথা বলেন।

পার্কচেস্টার জামে মসজিদের ট্রাস্টি বোর্ড চেয়ারম্যান আলহাজ্ব ফখরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ও বক্তব্য দেন, মজুমদার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা বাংলাদেশী-আমেরিকান কমিউনিটি কাউন্সিলের প্রেসিডেন্ট ও ব্রঙ্কস কমিউনিটি বোর্ডের ফার্স্ট ভাইস চেয়ারম্যান মোহাম্মদ এন মজুমদার মাস্টার অব ল, বাংলাদেশ স্পোর্টস ফাউন্ডেশন অব নর্থ আমেরিকার সভাপতি বিশিষ্ট রাজনীতিবিদ আব্দুর রহিম বাদশা, মামুন’স টিউটোরিয়ালের কর্ণধার প্রফেসার শেখ আল মামুন, টিভি উপস্থাপক  ও ইউএসএনিউজঅনলাইন.কম এর সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম, বাংলাদেশ সোসাইটির সাবেক সহ-সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন আহমেদ সোহাগ, পার্কচেস্টার জামে মসজিদের সভাপতি সৈয়দ আল ওয়াহিদ নাজিম, ব্যান্ডসের সহ-সভাপতি কফিল চৌধুরী, ব্রঙ্কস বাংলাদেশ এসোসিয়েশনের সভাপতি এ ইসলাম মামুনসহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ।

বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের কার্যকরী পরিষদের সদস্য এডভোকেট আব্দুর রকিব মন্টু তার সম্মানে এ আয়োজনের জন্য আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, অ্যাথলেটিক্সের অতীত ঐতিহ্য ফিরিয়ে আনতে বাস্তবমুখী পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে ‘ইয়ারলী ক্যালেন্ডার’ প্রণয়ন, নতুন প্রজন্মের প্রতিভা অন্বেষণসহ বেশ কিছু উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

তিনি আরো বলেন, আমরা দেশের খেলোয়াড়দের পাশাপাশি প্রবাসী খেলোয়াড়দেরও মূল্যায়ন করবো। একজন খেলোয়াড়কে মূল্যায়ন করা হবে তার মেধা ও যোগ্যতার ভিত্তিতে। ক্রীড়াঙ্গন থাকবে রাজনীতিমুক্ত।

বক্তারা আব্দুর রকিব মন্টুর নেতৃত্বে অ্যাথলেটিক্স বিশ্ব দরবারে বাংলাদেশের মর্যাদা বৃদ্ধি করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের কার্যকরী পরিষদের সদস্য সহকারী এটর্নি জেনারেল এডভোকেট আব্দুর রকিব মন্টু সংক্ষিপ্ত এক সফরে সম্প্রতি নিউইয়র্কে যান।

আপনার মন্তব্য

আলোচিত