নিউজ ডেস্ক

১৩ জানুয়ারি, ২০১৫ ২০:০০

প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়ে বিবৃতি

ছবিঃ ড.মোহাম্মদ শাহ্‌ নেওয়াজ

গত ৬ জানুয়ারি ২০১৪ তারিখে সিলেটটুডে২৪ডটকমে প্রকাশিত সংবাদ " যুক্তরাজ্য আওয়ামী লীগের অনুষ্ঠানে হট্টগোল;সুশান্তকে সাম্প্রদায়িক গালি দিলেন শাহনেওয়াজ" এর ব্যাপারে আপত্তি জানিয়ে প্রতিবাদ বিবৃতি পাঠিয়েছেন নিজেকে যুক্তরাজ্য আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও সর্ব ইউরোপিয়ান নর্থ-ওয়েষ্ট রিজিয়ন বঙ্গবন্ধু পরিষদের সিনিয়র সহ-সভাপতি দাবি করা ড.মোহাম্মদ শাহ্‌ নেওয়াজ ।
তাঁর বিবৃতি হুবহু তোলে ধরা হল -
" গত ৫ই জানুয়ারী যুক্তরাজ্য আওয়ামী লীগ আয়োজিত গণতন্ত্রের বিজয়ের এক বছর পূর্তি অনুষ্ঠানে যুক্তরাজ্য আওয়ামী লীগের উপদেষ্টা কমিঠির সম্মানিত সদস্য হিসেবে আমার দলীয় নেতা-কর্মীদের নিয়ে আমি অনুষ্ঠানে যোগদান করি।  অনুষ্ঠান শেষে গুটি দু'এক যুবক বৃটেনে স্বরণ কালের একটি সফল রাজনৈতিক সমাবেশের সুন্দর অর্জনকে ম্লান করার জন্যে পূর্ব পরিকল্পিতভাবে সমাবেশ স্থলে এসে হট্টগোল করার চেষ্টা করলে আমাদের দলীয় নেতা-কর্মীদের প্রতিরোধের মুখে তারা সভাস্থল থেকে পালিয়ে যেতে বাধ্য হয় . এসময় যুক্তরাজ্য আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জনাব আনোয়ারুজ্জামান চৌধুরী অথবা আমি নিজে কাউকে কোনো গালমন্দ করিনি অথচ, গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করেছি যে, কিছু অনলাইন পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি স্বার্থান্নেসী মহল সাম্প্রদায়িক সহানুভুতি কুড়ানোর জন্যে মিথ্যা ও বানোয়াট খবর প্রকাশ করছে ও একই সাথে জনাব আনোয়ারুজ্জামান চৌধুরী ও আমার সামাজিক অবস্থান ও রাজনৈতিক কর্মকান্ডকে বিতর্কিত করার মানসে আমাদের বিরুদ্ধে নানা অপপ্রচার চালাচ্ছে

আমি এব্যাপারের সংশ্লিষ্ট অনলাইন পত্রিকা সমূহের সকল কর্তৃপক্ষকে আরও দায়িত্বশীলতার সাথে সংবাদ পরিবেশন করতে ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের একাউন্ট হোল্ডার এবং পেজ এডমিনগণকে একতরফা ও বানোয়াট সংবাদ যা জনমনে বিভ্রান্তি সৃষ্টি করে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করে  সেসকল সংবাদদের কোন লিঙ্ক আপনাদের নিজ ওয়ালে বা পেজ-এ শেয়ার করা থেকে বিরত থাকতে দৃঢ়তার সাথে অনুরোধ করছি। অন্যথায় সংশ্লিষ্ট ব্যক্তিদের প্রচলিত আইনী প্রক্রিয়ায় মোকাবেলা করা হবে।"



প্রতিবেদকের বক্তব্যঃ গত ৫ জানুয়ারির   যুক্তরাজ্য আওয়ামী লীগ আয়োজিত গণতন্ত্রের বিজয়ের এক বছর পূর্তি অনুষ্ঠানে সুশান্ত দাশগুপ্তকে সাম্প্রদায়িক গালি দেয়ার সুস্পষ্ট প্রমাণ সাপেক্ষে রিপোর্টটি তৈরি করা হয়েছে । এমনকি ওই অনুষ্ঠানে হট্টগোলের একটি ভিডিও আমাদের হাতে আছে । কাজেই কারও প্রতি ব্যক্তি বিদ্বেষ নিয়ে রিপোর্টটি তৈরি করা হয়নি। বরং সত্য ঘটনাই তোলে ধরা হয়েছে ।



আপনার মন্তব্য

আলোচিত