মাঈনুল ইসলাম নাসিম

০৮ ফেব্রুয়ারি , ২০১৮ ১০:৩৯

রাষ্ট্রপতি আবদুল হামিদকে আয়েবার অভিনন্দন

দ্বিতীয় দফায় রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার মো. আবদুল হামিদকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে ইউরোপের শীর্ষ কমিউনিটি সংগঠন অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন (আয়েবা)।

৭ ফেব্রুয়ারি ২০১৮ বুধবার আন্তঃদেশীয় এই সংগঠনের সদর দপ্তর প্যারিস থেকে বঙ্গভবনে প্রেরিত এক বিশেষ অভিনন্দন বার্তায় প্রজাতন্ত্রের এক নম্বর নাগরিকের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়।

অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন (আয়েবা) সভাপতি ইঞ্জিনিয়ার ড. জয়নুল আবেদিন এবং মহাসচিব কাজী এনায়েত উল্লাহ স্বাক্ষরিত অভিনন্দন বার্তায় বলা হয়, “বাংলাদেশের ২১তম রাষ্ট্রপতি হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আপনার পুনর্নির্বাচিত হওয়ার সংবাদ ইউরোপ প্রবাসী বাংলাদেশীদের প্রধান কমিউনিটি সংগঠন আয়েবার জন্য যৌক্তিক কারণে সুখকর এবং আনন্দের। কেননা আমরা আজও শ্রদ্ধার সাথে স্মরণ করি গত বছর স্বাধীনতার মাসে (২ মার্চ ২০১৭) বঙ্গভবনে আপনি আনুষ্ঠানিকভাবে আমাদের অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশনকে (আয়েবা) মূল্যবান সময় দিয়ে প্রবাসী বাংলাদেশীদের প্রতি আপনার আন্তরিকতার উজ্জল দৃষ্টান্ত স্থাপন করেছিলেন“।

বাংলাদেশের অর্থনীতির মূল চালিকাশক্তি ‘রেমিটেন্স যোদ্ধা’ প্রবাসীদের স্বার্থরক্ষা ও ন্যায়সঙ্গত অধিকারের প্রতি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ইতিবাচক মনোভাবের ভূয়সী প্রশংসা করে অভিনন্দন বার্তায় আরও বলা হয়, “স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার পথ পরিক্রমায় বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশের কাতারে নিয়ে যেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশে চলমান উন্নয়ন কর্মযজ্ঞ যাতে আগামী দিনেও অব্যাহত থাকে, সেজন্য রাষ্ট্রের অভিভাবক হিসেবে আপনার পরামর্শ ও দিকনির্দেশনা অতীতের মতো ভবিষ্যতেও সহায়ক হবে বলে আমরা আশাবাদী। গত বছর বঙ্গভবনে আপনাকে দেয়া প্রতিশ্রুতি মোতাবেক অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন (আয়েবা) বিদেশে বাংলাদেশের স্বার্থরক্ষায় সদাসর্বদা সোচ্চার রয়েছে”।

জাতীয় সংসদে প্রবাসীদের কোটাভিত্তিক প্রতিনিধিত্ব নিশ্চিত করতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সরাসরি হস্তক্ষেপ পুনরায় কামনা করে অভিনন্দন বার্তায় উল্লেখ করা হয়, “জাতীয় সংসদকে অর্থবহ ও প্রাণবন্ত করতে প্রবাসীদের প্রতিনিধিত্বের বিকল্প নেই। দেশের উন্নয়ন প্রক্রিয়ায় যেসব মন্ত্রণালয় সবচাইতে বেশি সম্পৃক্ত, সেসব গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়েও বিভিন্ন দেশের অভিজ্ঞ এবং মেধাবী বাংলাদেশীদের যোগ্যতাকে কাজে লাগাতে হবে। একইসাথে প্রবাসীদের জন্য পৃথক একটি বিনিয়োগ বোর্ড গঠন আজ সময়ের দাবী। প্রবাসীবান্ধব রাষ্ট্রপতি হিসেবে আমরা আপনার গঠনমূলক পদক্ষেপ কামনা করছি এবং আমরা মনেপ্রাণে বিশ্বাস করি উপরোক্ত বিষয়াদি বাস্তবায়নে ভূমিকা রাখা আপনার পক্ষে অসম্ভব নয়। আমরা আশাবাদী”।

আপনার মন্তব্য

আলোচিত