ড. শাখাওয়াৎ নয়ন, সিডনি, অস্ট্রেলিয়া

০৫ মার্চ, ২০১৮ ১১:২৩

জাফর ইকবালকে হত্যাচেষ্টার প্রতিবাদে অস্ট্রেলিয়ায় মানববন্ধন

বাংলাদেশের বুদ্ধিজীবী কলামিস্ট, জনপ্রিয় লেখক, অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে হত্যাচেষ্টার প্রতিবাদে অস্ট্রেলিয়ার সিডনিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

রোববার (৪ মার্চ) অস্ট্রেলিয়ার সিডনিস্থ লাকেম্বার রেলওয়ে প্যারেডে সাংবাদিক হাসান তারেকের উদ্যোগে এবং আল নোমান শামীমের সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচিতে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সাবেক কাউন্সিলর শ্রী প্রবীর মৈত্র, অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ড. আবুল হাসনাৎ মিল্টন এবং ড. শাখাওয়াৎ নয়ন।

মানববন্ধন কর্মসূচিতে বক্তারা সকলের প্রতি আহবান জানিয়ে বলেন, ‘আপনি পৃথিবীর যেখানেই থাকুন না কেন, সেখান থেকেই প্রতিবাদ করুন। কারণ আজ ড. মুহম্মদ জাফর ইকবালের উপর হামলা হয়েছে, কাল আপনার আমার উপর হামলা হবে। সুতরাং আমরা কেউ-ই নিরাপদ নই। আমাদের প্রিয় বাংলাদেশকে কোনো ভাবেই জঙ্গিদের বাংলাদেশ কিংবা পাকিস্তান, আফগানিস্তান বানাতে দেয়া যাবে না’।

উক্ত সমাবেশে বক্তারাসহ সকলেই ড. মুহম্মদ জাফর ইকবালের উপর এই বর্বরোচিত হামলার বিরুদ্ধে তীব্র নিন্দা জানান এবং অবিলম্বে সকল দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

শ্রদ্ধেয় শিক্ষক ড. মুহম্মদ জাফর ইকবালকে হত্যাচেষ্টার প্রতিবাদে নতমস্তকে এক মিনিট নীরবতা পালন এবং লাকেম্বার রেলওয়ে প্যারেডে একটি মৌন মিছিলের মধ্য দিয়ে মানববন্ধন কর্মসূচির সমাপ্তি ঘোষণা করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত