সিলেটটুডে ডেস্ক

০৮ মার্চ, ২০১৮ ১৬:১৫

জাফর ইকবালের উপর হামলার প্রতিবাদে লন্ডনে প্রতিবাদী অবস্থান

অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের উপর হামলার প্রতিবাদে এবং সাম্প্রদায়িক মৌলবাদী অপশক্তির রাজনীতি বন্ধের দাবিতে বুধবার লন্ডনে প্রতিবাদী অবস্থান কর্মসূচি পালিত হয়েছে।

লন্ডনের প্রগতিশীল সংগঠনসমূহের উদ্যোগে বুধবার বিকেলে আলতাব আলী পার্ক কেন্দ্রীয় শহীদ মিনারে এ সংহতি সমাবেশে মুক্তিযোদ্ধা,সাহিত্যিক, সাংবাদিক, রাজনীতিবিদ, সাংস্কৃতিক ও যুব সংগঠনের প্রতিনিধি এবং বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশ নেন ।

প্রতিবাদ কর্মসূচির আয়োজন করে যুক্তরাজ্যের  একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী, বাংলাদেশ যুব ইউনিয়ন, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ,  মুক্তিযোদ্ধা সংসদ, বাংলাদেশ মেডিকেল সোসাইটি ,সেক্যুলার বাংলাদেশ মুভম‍্যনট । প্রতিবাদী সংহতি সমাবেশ এ সমাপনী বক্তব্য রাখেন বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর  কেন্দ্রীয় উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা রফিকুল হাসান খান জিন্নাহ।

প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন লোকমান হুসাইন হোসেন, মাহমুদ এ  রউফ, হাবিব রহমান,আমান উদ্দিন,ময়নুল রহমান বাবুল, আবুল মনসুর লিলু, হারুনুর রশিদ, হামিদ মোহাম্মদ, হারুন অর রশীদ,নিছার আহমদ, ইঞ্জিনিয়ার ইফতারুল ইসলাম, মতিয়ার চৌধুরী, আফতাব হোসেন, আনসার আহমেদ উল্লাহ, মোহাম্মদ শাহিদ আলী, সৈয়দ রাকিব, এডভোকেট ইউসূফ শেখ, মোহাম্মদ আব্দুল হাদী, আসাদুল হক আজাদ, রেদওয়ান খান, ফখরুল ইসলাম, সাংবাদিক তানভীর আহমেদ, নাজনীন সুলতানা শিখা, পুষ্পিতা গুপ্ত, স্মৃতি আজাদ,শিপলু রহমান, শাহরিয়ার বিন আলী, ইফতেখারুল হক পপলু, অসীম চক্রবর্তী, এনামুল হক যুবের, পিযুস কুরী, সুজিত দাস, সুমন দাস, সিনথিয়া আরেফিন, অতীশ দীপঙ্কর, টুটুল ভৌমিক, বিশ্বজিৎ রায় অপু প্রমুখ ।

প্রতিবাদী সমাবেশ থেকে বক্তারা  জাফর ইকবালের আটককৃত হামলাকারীর দৃষ্টান্তমূলক শাস্তি এবং এ ঘটনার হোতা মৌলবাদী অপশক্তিকে খুজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান । একই সাথে সমাবেশ থেকে অবিলম্বে ধর্মান্ধ মৌলবাদী রাজনৈতিক দল নিষিদ্ধ এবং তাদের সকল ধরনের অশুভ অপতৎপরতা বন্ধে সরকারকে কার্যকর উদ্যোগ গ্রহণ করার আহ্বান জানানো হয় ।

আপনার মন্তব্য

আলোচিত