সিলেটটুডে ডেস্ক

২০ মার্চ, ২০১৮ ১৭:২৭

ব্রিটিশ পার্লামেন্টের সামনে যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ

কারাবন্দী বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অবিলম্বে নি:শর্ত মুক্তি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা মামলাসমূহ এবং রায়ের প্রতিবাদে ও স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি শফিউল বারী বাবুকে অবিলম্বে মুক্তির দাবিতে বিশাল বিক্ষোভ সমাবেশ করেছে যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দল।

সোমবার (১৯ মার্চ) দুপুরে ব্রিটিশ পার্লামেন্টের সামনে এ বিক্ষোভ সমাবেশ করেন তাঁরা।

এতে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে স্বেচ্ছাসেবক দল, বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অংশ নেন। এ সময় তাদের হাতে ছিল বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের মুক্তি চাই সম্বলিত প্ল্যাকার্ড ও পোস্টার।

বিক্ষোভ প্রদর্শন শেষে যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমদ শাহীনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল হোসেন এর পরিচালনায় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশে আজ আদালতের উপর মানুষের বিশ্বাস সেই। এখন আদালত থেকে মানুষ আর সুবিচার পায় না। দেশের সর্বোচ্চ আদালতকেও দলীয়করণ করা হয়েছে। সরকারের প্রত্যক্ষ মদদে আদালতকে ব্যবহার করে সম্পূর্ণ অন্যায়ভাবে বেগম খালেদা জিয়াকে বন্দী করে রাখা হয়েছে বলে বক্তারা অভিযোগ করেন।

সভায় বক্তারা অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তি দিয়ে সুষ্ঠু নির্বাচনের পথ উন্মোচন করতে বিশ্ব নেতৃবৃন্দের প্রতি আহবান জানান।

সভায় আরো উপস্থিত ছিলেন যুক্তরাজ্য বিএনপির সাবেক উপদেষ্টা মুজিবুর রহমান মুজিব, আলহাজ্ব তৈমুছ আলী, সাবেক সহসভাপতি আব্দুল হামিদ চৌধুরী, আবুল কালাম আজাদ, গোলাম রাব্বানী, গোলাম রাব্বানী সুহেল, সাবেক যুগ্ম সম্পাদক শহীদুল ইসলাম মামুন, কামাল উদ্দিন, ব্যারিস্টার মওদুদ আহমদ, নাসিম আহমদ চৌধুরী, এডভোকেট তাহের রায়হান চৌধুরী পাবেল, সাবেক সাংগঠনিক সম্পাদক খসরুজ্জামান খসরু, বিএনপি নেতা সাদিক মিয়া, তুফায়েল বাছিত তপু, লন্ডন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবেদ রাজা, সাংগঠনিক সম্পাদক খালেদ চৌধুরী, নূর বকস, স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহসভাপতি মিসবা বিএস চৌধুরী, সহসভাপতি সাইফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান ফেরদৌস, যুগ্ম সম্পাদক জাহেদ আহমদ তালুকদার, সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, শাহ জামাল, যুগ্ম সম্পাদক লাকি আহমদ, শিমু, জিয়াউল ইসলাম ডিপু, শহীদুল ইসলাম, শীপন আকতার, রাহমান মিফতা, রফু মিয়া, মঞ্জু মিয়া, বাবরুল ইসলাম, ডালিয়া লাকুরিয়া, তুরন মিয়া, জাহাঙ্গীর আলম, সীমু কামাল মিয়া, সাদেক আহমদ, আহমেদ হোসেন, বশির মিয়া, ফজলু রহমান পিনাক, ফয়সল আহমদ, ফয়সল মিয়া, আলম মিয়া, জাকির হোসেন, সিহাব উদ্দিন, আব্দুল আলম, রুহুল আমিন, মাসুদ রানা, রেজাউল করিম-ডার্লিংটন বিএনপি, সেলিম উদ্দিন, জামাল হোসেন, (সেভ বিএনপি সেভ বাংলাদেশ)এর মুহাম্মদ সজীব ও মনসুর হোসেন প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত