অনলাইন ডেস্ক

০১ এপ্রিল, ২০১৮ ১২:৩৬

অস্ট্রেলিয়ায় সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি শিক্ষার্থী নিহত

অস্ট্রেলিয়ার উত্তরাঞ্চলীয় কাকাডু ন্যাশনাল পার্কে এক ভয়াবহ সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি শিক্ষার্থী নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও চারজন।

এবিসি নিউজ জানিয়েছে, শনিবার (৩১ মার্চ) স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টার দিকে দেশটির উত্তরাঞ্চলীয় কাকাডু ন্যাশনাল পার্ক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার শিকার সকলেই বাংলাদেশি বলে জানা গেছে। তারা সকলেই চার্লস ডারউইন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। আহতদের জরুরি চিকিৎসার জন্য রয়েল ডারউইন হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন উদ্ধারকর্মীরা।

সড়ক দুর্ঘটনা হতাহতরা সবাই বাংলাদেশি বলে নিশ্চিত করেছেন অস্ট্রেলিয়ার বাংলাদেশ স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মাহমুদুল হাসান। তিনি জানান, বাংলাদেশ স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের ৬ জন ছেলে ও ৬ জন মেয়ে ইস্টার হলিডের ছুটি কাটাতে ভ্রমণে গিয়েছিলেন। তারা সবাই চার্লস ডারউইন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থী। তারা ভাড়ায় চালিত দুটি গাড়ি করে যাত্রা করেছিলেন।

দুর্ঘটনাকবলিত গাড়িটির চালকের আসনে থাকা তাদেরই সহযাত্রী সাইফুল ইসলাম দিনারসহ যাত্রীর আসনে থাকে সাদেকা কামাল নিপা ও মাইশা কুদ্দুস ঘটনাস্থলেই নিহত হন। এ ছাড়া বাকিরা গুরুতর আহত অবস্থায় এখন চিকিৎসাধীন রয়েছেন।

দুর্ঘটনার সঠিক কারণ এখনো জানা যায়নি। তবে অতিরিক্ত গতি কিংবা মদ্যপান অবস্থায় গাড়ি চালানোর কারণে এ দুর্ঘটনা ঘটেনি বলে প্রাথমিক তদন্তে জানানো হয়েছে।

গাড়িটি জাবিরু থেকে কোয়িন্ডা যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। গাড়িতে চালকসহ সাত আরোহী ছিলেন। এদিকে দুর্ঘটনার পর পর সাময়িকভাবে ওই সড়কটি বন্ধ করে দেয়া হয়।

আপনার মন্তব্য

আলোচিত