আমিনুল হক ওয়েছ

০৩ এপ্রিল, ২০১৮ ২৩:৩৭

ওল্ডহ্যামের বাংলা বর্ষবরণ ও বৈশাখী মেলা

ওল্ডহ্যামের আগামী ২৯ এপ্রিল (রোববার) সকাল ১০টা  থেকে বিকেল ৫টা পর্যন্ত ওল্ডহ্যামস্হ ইস্টার্ন প্যাভেলিয়ান বানকিউটিং হলে আউটা স্কুলের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলা বর্ষবরণ ও বৈশাখী মেলা।

এ উপলক্ষে গত ১ এপ্রিল (রোববার) দুপুর ১২ টায় স্থানীয় একটি হলে ওল্ডহ্যাম বৈশাখী মেলা (O.B.M) কমিটির পক্ষ থেকে এক সাংবাদিক সম্মেলন এর আয়োজন করা হয়।

এতে  মেলা কমিটির পক্ষ থেকে উপস্থিত ছিলেন আউটা স্কুল ওল্ডহ্যামের পরিচালক  ময়নুল ইসলাম, বিশিষ্ট নাট্যকর্মী মুরাদ চৌধুরী  ও সিতু চৌধুরী, মাহবুবুর রহমান, সাদিকুর রহমান, নুরুল ইসলাম সোহাগ,ইয়াহিয়া কোরেশী,  লিয়াকত মিয়া,আকিকুর রহমান রাজন, রহমান তুহিন, মোস্তাকিম চৌধুরী প্রমুখ। সাংবাদিক বৃন্দের পক্ষ থেকে উপস্থিত ছিলেন চ্যানেল এস এর ওল্ডহ্যাম প্রতিনিধি মোঃ শাহজাহান, এন,টিভি ইউরোপের ওল্ডহ্যাম প্রতিনিধি দেলোয়ার হোসেন শিবলী, চ্যানেল আই এর প্রতিনিধি মওদুদ আহমদ, এ,টি, এন বাংলার আকমল হোসেন, প্রবাস বাংলা অনলাইন টিভির সি, ও জুনেদ আহমদ ও টেকনিশিয়ান জাহেদ মিয়া প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতেই বৈশাখী মেলা আয়োজনের পটভূমি, লক্ষ্য-উদ্দেশ্য ও আয়োজনের বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করেন সিতু চৌধুরী,  ময়নুল ইসলাম ও মাহবুবুর রহমান।  সাংবাদিক দের বিভিন্ন প্রশ্নের জবাব দেন ও বক্তব্য রাখেন রহমান তুহিন, সাদিকুর রহমান, নুরুল ইসলাম সোহাগ ও আকিকুর রহমান রাজন।

তারা জানান এ দুর প্রবাসে বাঙালী সংস্কৃতিকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরা ও তাদেরকে শেকড়ের  সন্ধান দেওয়ার উদ্দেশ্যে ই এ আয়োজন। মেলায় থাকবে নানা ধরনের ৪০ - ৪৫ টির মতো স্টল, এতে থাকবে পান্তা ইলিশ, নানা ধরনের পিঠা ও বাংলার ঐতিহ্য বাহী বিভিন্ন খাবার, বাঙালীয়ানা পোশাক, মেহেদী, ফেইস  পেইন্টিং , শিশুদের খেলনা সহ নানা রকমের স্টল।

মেলায় শিশুদের আনন্দ বিনোদনের জন্য আলাদা ব্যবস্থা থাকবে। এ ছাড়া ও থাকবে ভাটিয়ালী,পল্লীগীতি,বাউল গান,  লোকগীতি, হাছন, লালন,শাহ আব্দুল করিম, রাধারমণ সহ বাংলার ঐতিহ্য বাহী গান, পুঁথি পাটের আসর, কবিতা আবৃত্তি, কৌতুক সহ বর্ণিল নানা আয়োজন। সব মিলিয়ে সপরিবারে আনন্দ, হৈ হুল্লোড়, আড্ডা আর গানে একটি দিন কাটানোর সুযোগ।

আয়োজকরা বলেন বৈশাখী মেলা বাঙালীর প্রাণের মেলা ও সার্বজনীন উৎসব এতে দলমত নির্বিশেষে সবাই সপরিবারে অংশগ্রহণ করবেন এটাই তাদের প্রত্যাশা। সমগ্র অনুষ্ঠানটি লাইভ প্রচার করে মেলার মিডিয়া পার্টনার প্রবাস বাংলা অনলাইন টিভি।

আপনার মন্তব্য

আলোচিত