সিলেটটুডে ডেস্ক

১১ এপ্রিল, ২০১৮ ১৩:১৬

বেলজিয়ামে বাংলাদেশী কমিউনিটির বৈশাখী উৎসবের আয়োজন

এবার বেলজিয়ামে বাংলাদেশী কমিউনিটির উদ্যোগে এক বর্ণাঢ্য বৈশাখী উৎসবের আয়োজন করা হয়েছে। আগামী ২৮শে এপ্রিল বেলজিয়ামের লিয়াজে এটি অনুষ্ঠিত হবে।


উৎসবে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উক্ত বৈশাখী উৎসবে অংশগ্রহণ করে প্রবাসীদের গানে গানে মাতিয়ে রাখতে অংশ গ্রহণ করছেন বাংলাদেশের জনপ্রিয় সংগীত শিল্পী আশিকুর রহমান আশিক, সাজিয়া সুলতানা পুতুল এবং মিরাক্কেল আক্কেল খ্যাত জনপ্রিয় কৌতুক অভিনেতা আবু হেনা রনি।

এ প্রসঙ্গে সংগীতশিল্পী সাজিয়া সুলতানা পুতুল জানান, এই প্রথমবার আমার ইউরোপের মঞ্চে গাওয়া হবে। শুধু ইউরোপ বলে নয়, দেশের বাইরে গাইতে গেলে অন্যরকম একটা শিহরণ কাজ করে। প্রবাসী দর্শকদের আমরা যেমন দেশে মিস করি তেমনি তারাও দেশের শিল্পীদের মিস করেন।

বেলজিয়ামের বাংলাদেশ কমিউনিটির অন্যতম সদস্য ব্যবসায়ী চয়ন রায় জানান, বাংলাদেশ কমিউনিটির উদ্যোগে আয়োজিত এই বৈশাখী বরন অনুষ্ঠানে বাংলাদেশ থেকে অনেক জনপ্রিয় সংগীত শিল্পীরা অংশগ্রহণ করবেন। আমরা চাই এই ধারাবাহিকতা ধরে রেখে প্রতিবছরই বেলজিয়ামে বৈশাখ উৎযাপনের পাশাপাশি বাংলাদেশের প্রতিটা বিশেষ দিনকে উৎযাপন করতে।

তিনি আরো জানান, এই বৈশাখ উদযাপনে সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও রয়েছে অত্যন্ত সুলভ মূল্যে বাঙালি খাবারের স্টল যাতে পান্তা ইলিশ ছাড়াও বিভিন্ন বাঙ্গালী খাবার থাকবে। এছাড়া লটারি প্রতিযোগিতাতো রয়েছেই। ইচ্ছে করলে যে কেউ অংশগ্রহণ করে জিতে নিতে পারবেন এই বৈশাখী উৎসবে। লটারিতে থাকছে ঢাকা ব্রাসেল ঢাকা এয়ার টিকেট, ঢাকা কক্সবাজার ঢাকা এয়ার টিকেট ও কক্সবাজারের ৫ তারকা হোটেল সি-গালে ৩ দিন থাকা এবং আরও অনেক আকর্ষনীয় পুরস্কার।

আপনার মন্তব্য

আলোচিত