বৃহস্পতিবার, , ১৩ ডিসেম্বর ২০১৮ ইং

যুক্তরাজ্য প্রতিনিধি

১১ এপ্রিল, ২০১৮ ২১:১৬

উদীচী যুক্তরাজ্য সংসদের বাংলা নববর্ষ আয়োজন

পুরাতন বছরের অসমাপ্ত কর্ম, অসমাপ্ত প্রেম, অসমাপ্ত পরিকল্পনাকে নতুন রূপে সমাপ্ত করবার তাগিদ, অথবা বিগত বছরের জমে থাকা জীর্ণতা, দীনতা, ক্লেশ এবং জঞ্জালকে ধুয়ে মুছে সফেদ করে নতুন দিনের সূচনা করতে বৈশাখ দুয়ারে কড়া নাড়ছে।

রাজনৈতিক এবং সামাজিক প্রেক্ষাপটে প্রিয় মৃত্তিকা, প্রিয় মাতৃভূমি বাংলাদেশ অতিক্রম করছে এক মিশ্র সময়। ঠিক এমনি এক সময়ে বাংলা নববর্ষ আবির্ভূত হয় ত্রাতা রূপে। বাংলা নববর্ষ হাজারো প্রাণে প্রাণ সঞ্চার করে সাহস যোগায় অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে। বাংলা নববর্ষ প্রেরণা যোগায় গত বছরের অসমাপ্ত কাজকে সামনের দিকে এগিয়ে নিতে।

আবহমান বাংলার কৃষ্টি, সংস্কৃতি, বাঙালি খাবার, হস্তশিল্প এবং হাজারো প্রাণের সম্মিলনে আগামী শনিবার ১৪ই এপ্রিল পূর্ব লন্ডনের ব্রাডি সেন্টারে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী যুক্তরাজ্য সংসদ বরণ করে নেবে নতুন বছরকে।

বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী যুক্তরাজ্য সংসদ এবং উদীচীর ললিতকলা বিদ্যালয় সত্যেন সেন স্কুল অফ পারফর্মিং আর্টস'র নিজস্ব পরিবেশনার পাশাপাশি অতিথি সংগঠন হিসাবে শিকড়, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, বগুড়া সমিতি হাসন লালন মিউজিক্যাল ফোরাম, হেরো বেঙ্গলি এসোসিয়েশন মার্ক মিডিয়ার সাংস্কৃতিক পরিবেশনার মূর্ছনায় বাংলা নববর্ষকে স্বাগত জানাবে লন্ডনের প্রবাসী বাঙালিরা।

  • স্থান : ব্রাডি আর্টস সেন্টার, হ্যানবেরি স্ট্রিট, পূর্বলন্ডন
  • তারিখ : পহেলা বৈশাখ ১৪২৫, ১৪ এপ্রিল ২০১৮
  • বার : শনিবার
  • সময় : বিকাল ৪টা থেকে রাত ১০টা।

ঘাতক দালাল নির্মূল কমিটি যুক্তরাজ্য, সোনার বাংলা প্রমোশন সংহতি সাহিত্য পরিষদ এবং মুক্তিযোদ্ধা সংসদ অনুষ্ঠানের সহযোগিতায় রয়েছে।

অনুষ্ঠানে সবার অংশগ্রহণের অনুরোধ জানিয়েছে উদীচী যুক্তরাজ্য।

আপনার মন্তব্য

আলোচিত