সিলেটটুডে ডেস্ক

১৭ এপ্রিল, ২০১৮ ১৭:৪২

যুক্তরাষ্ট্রে নেত্রকোনা জেলা এসোসিয়েশনের বাংলা নববর্ষ উদযাপন

যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশীদের আঞ্চলিক সংগঠন নেত্রকোনা জেলা এসোসিয়েশন ইউএসএ ইনক বর্ণিল আয়োজনে উদযাপন করেছে বাংলা নববর্ষ।

রোববার (১৫ এপ্রিল) বিকেলে নিউইয়র্কে জ্যামাইকার পানসী পার্টি হলে অনুষ্ঠিত হয় জমকালো সাংস্কৃতিক উৎসব ও নেত্রকোনা প্রবাসীদের মিলন মেলা।

বর্ষবরণ উৎসবে নেত্রকোনা প্রবাসীদের ঢল নামে। প্রবাসের জনপ্রিয় শিল্পীদের সাংস্কৃতিক পরিবেশনা ছাড়াও জমজমাট এ উৎসবে ছিল ইলিশ সহ বাঙালী সব খাবার।

নেত্রকোনা জেলা এসোসিয়েশন ইউএসএর সভাপতি মো. বজলুর রহমান সভাপতিত্বে এবং কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন খান শামীমের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধান উপদেষ্টা বাংলাদেশের সাবেক ডিআইজি জহুরুল হক। আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে তিনি এ অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন।

বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা ইকবাল হায়াৎ খান ও বজলুর রহমান নয়ন, প্রধান পৃষ্ঠপোষক উপদেষ্টা মো. বশির ফারুক। স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম আনোয়ার।

অনুষ্ঠানে অতিথিরা ছাড়াও বর্ষবরণ উদযাপন কমিটির আহ্বায়ক জামাল উদ্দিন, প্রধান সমন্বয়কারী মো. আনোয়ারুল আলম ভূঁইয়া, সমন্বয়কারী অধ্যাপক স্নেহাংশু সরকার, অর্থ সচিব হাবিবুর রহমান হাবিব, নাসির উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, পহেলা বৈশাখ উৎসব প্রিয় বাঙালীদের প্রাণের উৎসব। হাজার বছরের ঐতিহ্যে লালিত এ সংস্কৃতি প্রবাস প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে। এ আয়োজন প্রবাসে জন্ম নেয়া ও বেড়ে ওঠা আমাদের নতুন প্রজন্মকে বাংলাদেশের কৃষ্টি ও কালচারের সাথে পরিচিত করার একটি বড় সুযোগ। আলোচনার ফাঁকে বিভিন্ন জন বৃহত্তর ময়মনসিংহ সহ নেত্রকোনা জেলার হাস্য রসাত্মক ও ঐতিহ্যমন্ডিত কৌতুক পরিবেশন করেন।

পরে সাংস্কৃতিক পর্বে প্রবাসের জনপ্রিয় সঙ্গীত শিল্পী শশী, সম্পা জামান ও নাজিয়া নীনা সঙ্গীত এবং সাদিয়া নৃত্য পরিবেশন করেন। সাউন্ড সিস্টেমে ছিলেন অনুপ।
বিপুল সংখ্যক প্রবাসী অনুষ্ঠান উপভোগ করেন। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সংগঠনের কর্মকর্তাগণ।

আপনার মন্তব্য

আলোচিত