লন্ডন প্রতিনিধি

১৮ এপ্রিল, ২০১৮ ১৫:৫৫

লন্ডনের রাস্তায় সরব আওয়ামী লীগ

২৫ তম কমনওয়েলথ সম্মেলনে ৫২টি দেশের রাষ্ট্রপ্রধানদের সাথে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অংশগ্রহণ করছেন। মঙ্গলবার সকাল ১১ ঘটিকার দিকে লন্ডনের  ওয়েস্টমিনিস্টার এবি এর সম্মেলন কেন্দ্রে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত ছিলেন ও এবং বাংলাদেশের সামগ্রিক উন্নতি নিয়ে কথা বলেন তিনি। মঙ্গলবার বিকেলে লন্ডনে ওভারসিজ ডেভেলপমেন্ট ইনস্টিটিউটে (ওডিআই) এক সেমিনারে বাংলাদেশের উন্নয়ন, সম্ভাবনা ও রোহিঙ্গা সংকটসহ নানা বিষয়ে কথা বলেন শেখ হাসিনা।

আন্তর্জাতিক উন্নয়ন ও মানবিক বিষয় নিয়ে কর্মরত ওডিআই বিশ্বের নেতৃস্থানীয় থিংক ট্যাঙ্ক হিসেবে বিবেচিত হয়ে থাকে। ‘বাংলাদেশ ডেভেলপমেন্ট স্টোরি: পলিসি, প্রগ্রেস অ্যান্ড প্রসপেক্টস’ শীর্ষক সেমিনারের সঞ্চালনা করেন ওডিআইয়ের নির্বাহী পরিচালক অ্যালেক্স থিয়ের।

এই সময় লন্ডনের সম্মেলন কেন্দ্রের বাইরে যুক্তরাজ্য আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ ও ইউরোপিয়ান আওয়ামী লীগ এবং বিভিন্ন দেশ থেকে আগত নেতৃবৃন্দ ও বিপুল সংখ্যক দলীয় কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন। লন্ডনে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার এবারের সফর উপলক্ষে বিভিন্ন রাস্তায় আওয়ামী লীগ ও অংগ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দদের সরব উপস্থিতি ছিল লক্ষনীয়।

যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ, সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক, উপদেষ্টা জালাল উদ্দিন, সহ সভাপতি সৈয়দ মোয়াজ্জেম আলী, যুগ্ম সাধারণ সম্পাদক নঈম উদ্দিন রিয়াজ, মারুফ চৌধুরী, আনোয়ারুজ্জামান চৌধুরী, যুক্তরাজ্য ছাত্রলীগের সভাপতি তামিম আহমেদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহাদাত জয়সহ অনেক নেতৃবৃন্দই সেসময় উপস্থিত ছিলেন।
 
এছাড়াও ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি অনিল দাশ গুপ্ত, সাধারণ সম্পাদক এম.এ.গনি, যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, ডেনমার্ক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া, ফ্রান্স আওয়ামী লীগ নেতা আতিকুজ্জামানসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে হোটেল ক্লারিজের স্যুটে যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান শরীফ, সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক , উপদেষ্টা শামসুদ্দিন খান, জালাল উদ্দিন, ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম.এ.গনি, যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নঈম উদ্দিন রিয়াজ, আনোয়ারুজ্জামান চৌধুরী, ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদ সেলিম, সহ সভাপতি এম.এ.কাশেম, ইউরোপিয়ান আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুজিবর রহমান, ডেনমার্ক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া, স্পেন আওয়ামী লীগের সভাপতি আখতার হোসেন, ফ্রান্স আওয়ামী লীগের সহ সভাপতি মনজুরুল হাসান চৌধুরী, আওয়ামী আইনজীবী পরিষদ এর সাধারণ সম্পাদক ডাল্টন তালুকদার সৌজন্য সাক্ষাৎ করেন।

আপনার মন্তব্য

আলোচিত