আজ সোমবার, , ২০ আগস্ট ২০১৮ ইং

সিলেটটুডে ডেস্ক

০৯ মে, ২০১৮ ১৫:৪০

যুক্তরাজ্যের ইপসুইচ আ.লীগের সম্মেলন সম্পন্ন

ব্রিটেনের ইস্ট এংলিয়া ও সাফোক কাউন্টির স্বনামধন্য শহর ইপসুইচ আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন হয়েছে।

গত ২৯ এপ্রিল দুই পর্বে অনুষ্ঠিত সম্মেলনে সর্বসম্মতিতে আব্দুল ওয়াদুদকে সভাপতি, আহমেদ আবুল লেইসকে সাধারণ সম্পাদক ও সাদেক হুসেন বাচ্ছুকে সাংগঠনিক সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।
 
এছাড়াও কমিটিতে রয়েছেন- সহ-সভাপতি সিরাজ আলী, ফয়েজ আহমদ, আব্দুর রহিম ও গোলাম আম্বিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, আব্দুল বাছিত লিমন, আলী হোসেন ও আব্দুল হামিদ, সহ-সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম ও তাজ উদ্দীন, কোষাধ্যক্ষ আব্দুল বাতিন।

সম্মেলনে দেশের প্রতিটি ন্যায়সঙ্গত আন্দোলনে যারা আত্মত্যাগ করেছেন ও ১৯৭১ এর মহান মুক্তিযুদ্ধ, ১৯৭৫ সালের ১৫ আগস্টে সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশনের মধ্যদিয়ে সূচিত সম্মেলনের প্রথম পর্বের আলোচনা সভায় সভাপতিত্ব করেন প্রবীণ আওয়ামী লীগ নেতা ও কমিউনিটি ব্যক্তিত্ব সৈয়দ গোলাম রব্বানী। সাবেক ছাত্রনেতা আহমেদ আবুল লেইসের উপস্থাপনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারের অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম.এ মান্নান এমপি। বিশেষ অতিথি ও সম্মেলন উদ্বোধক ছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সুলতান মাহমুদ শরীফ।

সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা ও যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক নইম উদ্দিন রিয়াজ, যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ মিয়া, দপ্তর সম্পাদক শাহ শামীম আহমদ, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক এস এম সুজন মিয়া, যুব ও ক্রীড়া সম্পাদক তারিফ আহমদ, কোভেন্ট্রি আওয়ামী লীগ সভাপতি মকদ্দছ আলী ও সাধারণ সম্পাদক রুহুল আমিন, যুক্তরাজ্য যুবলীগ সহ সভাপতি আক্তার আহমদ রিবু, যুক্তরাজ্য তাঁতিলীগ সভাপতি আবদুস সালাম ও যুক্তরাজ্য ছাত্রলীগ সহ সভাপতি সারওয়ার কবির।

এছাড়া ইপসুইচ আওয়ামী লীগের পক্ষ থেতে স্বাগত বক্তব্য রাখেন আব্দুল ওয়াদুদ, আব্দুল বাছিত লিমন, সাদেক হুসেন বাচছু, সিরাজুল ইসলাম ও আব্দুল হামিদ।

দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক সন্ধ্যায় সংগীত পরিবেশন করেন জনপ্রিয় শিল্পী শতাব্দী কর, জয়ীতা চৌধুরী, শরীফ আহমদ প্রমুখ।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এম.এ মান্নান বলেন, বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশে পদার্পণ করেছে। ভূ-উপগ্রহে বঙ্গবন্ধু স্যাটেলাইট প্রেরণ করা হচ্ছে। সরকারের ডিজিটাল বাংলাদেশের সুফল বিশ্বব্যাপী উপস্থাপন করতে ইপসুইচ আওয়ামী লীগের নতুন কমিটি অগ্রণী ভূমিকা রাখবে -এমন আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণকারী প্রত্যেক নেতাকর্মী সমাজ, জাতি তথা মানবতার কল্যাণে কাজ করছেন। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।


আপনার মন্তব্য

আলোচিত