মঙ্গলবার, , ২৩ অক্টোবর ২০১৮ ইং

লন্ডন প্রতিনিধি

১০ মে, ২০১৮ ১৫:৩৩

যুক্তরাজ্য বিএনপির বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্কটল্যান্ড ইয়ার্ডে অভিযোগ

ধর্ম অবমাননার অভিযোগে যুক্তরাজ্য বিএনপির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়ে সেকুলার বাংলাদেশ মুভমেন্ট ইউকের উদ্যোগে স্কটল্যান্ড ইয়ার্ডে লিখিত অভিযোগ করেছে লন্ডনের কয়েকটি সংগঠন।

বুধবার (৯ মে) সেন্ট্রাল লন্ডনে স্কটল্যান্ড ইয়ার্ডের সদর দপ্তরের সামনে এক বিক্ষোভ সমাবেশ শেষে সংগঠনের নেতারা এই লিখিত অভিযোগপত্র জমা দেন।

সেকুলার বাংলাদেশ মুভমেন্টের উদ্যোগে সমাবেশে লোকনাথ এসোসিয়েশন ও সিপি আরএমবি নামক অন্য দুইটি সনাতন ধর্মাবলম্বী সংগঠন এসে যোগ দেয়। যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মোহাম্মদ শরীফ ও সেখানে একাত্মতা ঘোষণা করেন। গত এক সপ্তাহ ধরে সেকুলার  বাংলাদেশ মুভমেন্ট তাদের দাবির পক্ষে একটি অনলাইন পিটিশনে পৃথিবীর বিভিন্ন দেশ থেকে স্বাক্ষর সংগ্রহ করে।

উল্লেখ্য, ২১ এপ্রিল লন্ডনে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার এক সংবর্ধনা অনুষ্ঠানের বাইরে যুক্তরাজ্য বিএনপির বিক্ষোভ থেকে সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় প্রার্থনা 'হরে কৃষ্ণ হরে রাম' কে বিকৃত করে স্লোগান দেয়ায় যুক্তরাজ্য বিএনপির  বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার আবেদন জানিয়ে এই অভিযোগ করেছে সেকুলার মুভমেন্ট বাংলাদেশ সিপি আরএমবি ও লোকনাথ এসোসিয়েশন নামের তিনটি সংগঠন।

সেকুলার বাংলাদেশ  মুভমেন্ট ইউকের সভাপতি পুস্পিতা গুপ্তা বলেন, ব্রিটেনের মতো একটি ভিন্ন সংস্কৃতির দেশে বসবাস করে কোন রাজনৈতিক দল যখন ভিন্ন ধর্মের প্রতি অশ্রদ্ধা দেখায়, অবমাননা করে তাদের অন্তত ব্রিটেনে রাজনীতি করার অধিকার থাকার সুযোগ নেই। আমরা স্কটল্যান্ড ইয়ার্ডকে তাদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষ আইনি ব্যবস্থা নেয়ার অনুরোধ জানিয়েছি।

আপনার মন্তব্য

আলোচিত