ফ্রান্স প্রতিনিধি

২৮ মে, ২০১৮ ০০:২৯

প্যারিস-বাংলা প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

ফ্রান্সে বসবাসরত প্রবাসী বাংলাদেশী সকল শ্রেণি-পেশার নেতৃবৃন্দের সরব অংশগ্রহণে প্যারিস-বাংলা প্রেসক্লাব ফ্রান্সের ইফতার মাহফিল সম্পন্ন হয়েছে। রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী নেতৃবৃন্দের উপস্থিতিতে ইফতার মাহফিল সকল শ্রেণি-পেশার মানুষের মিলনমেলায় পরিণত হয়েছিল। রোববার (২৬ মে) সন্ধ্যায় ক্যাথসীমাস্থ শোনার বাংলা রেষ্টুরেন্টে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

প্রেসক্লাবের সভাপতি এনায়েত হোসেন সোহেলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লুৎফুর রহমান বাবুর পরিচালনায় দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাস ফ্রান্সের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন।

এ সময় তিনি বলেন, একমাত্র সাংবাদিকরাই পারেন সমাজের সকল বিভেদ দূর করে একটি সুন্দর সমাজ গঠন করতে। প্যারিস-বাংলা প্রেসক্লাবের ভূয়সী প্রশংসা করে তিনি বলেন, এ সংগঠন দীর্ঘদিন থেকে প্যারিসে একটি শক্তিশালী বাংলাদেশি কমিউনিটি গঠনে ইতিবাচক ভূমিকা রেখে যাচ্ছে। এ ধারা অব্যাহত থাকলে অন্যান্য দেশের মত ফ্রান্সে ও আমাদের আগামী প্রজন্ম এদেশের মূলধারার সাথে সম্পৃক্ত হয়ে বাংলাদেশের সুনাম বৃদ্ধি করবে।

ইফতার মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমদ সেলিম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দিলোয়ার হোসেন কয়েছ, উপদেষ্টা মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন, সিনিয়র সহ সভাপতি এম এ কাশেম, মোহাম্মদ আবুল কাশেম, মিজান চৌধুরী মিন্টু, বরিশাল বিভাগ সমিতির সভাপতি মোতালেব খান, সিলেট বিভাগ সমাজ কল্যাণ সমিতির সভাপতি মামুন মিয়া, সাধারণ সম্পাদক শুভ্রত শুভ, সিলেট সদর এসোসিয়েশনের সভাপতি শাহজামাল আহমদ, স্বরলিপির সভাপতি নজরুল চৌধুরী, উপদেষ্টা শাহীন আরমান চৌধুরী, রাজনগর সমিতি ফ্রান্সের সভাপতি সেলিম ওয়াদা শেলু, সিলেট শাহজালাল স্পোর্টিং ক্লাবের সভাপতি ফসল উদ্দিন, মৌলভীবাজার যুব কল্যাণ সমিতি ফ্রান্সের সভাপতি আলী আহমদ, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল তায়েফ, ছাত্রলীগ ফ্রান্স শাখার সভাপতি তাজেল আহমদ, গোলাপগঞ্জ উপজেলা এসোসিয়েশন ফ্রান্সের সাধারণ সম্পাদক আজাদ মিয়া, বিশ্বনাথ এসোসিয়েশন ফ্রান্সের সভাপতি মিজানুর রহমান, ইউরোপিয়ান যুবদলের সভাপতি মিল্টন রহমান, যুবলীগ নেতা সাইদুর রহমান প্রমুখ।   

দোয়া ও ইফতার মাহফিলে প্রেসক্লাবের কার্যক্রম তুলে শুভেচ্ছা বক্তব্য রাখেন, ক্লাবের সিনিয়র সহ সভাপতি শামসুল ইসলাম, সাবেক সভাপতি আবু তাহির, সহ সভাপতি ফেরদৌস করিম আখঞ্জী। পরে মুসলিম উম্মার সুখ সমৃদ্ধি ও শান্তি কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

ইফতার পরবর্তী আলোচনায় রাষ্ট্রদূত প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সমস্যা ও ব্যবসায়িক সম্ভাবনা ও অন্যান্য বিষয়াদি নিয়ে বিভিন্ন প্রশ্ন শুনেন এবং এ সকল বিষয়াদি নিয়ে ব্যাপক আলোচনা করেন। 

আপনার মন্তব্য

আলোচিত