সিলেটটুডে ডেস্ক

২৯ মে, ২০১৮ ১৫:৩২

যুক্তরাষ্ট্রে বিশ্বনাথ কল্যাণ সমিতির ইফতার মাহফিল

যুক্তরাষ্ট্রে বাংলাদেশীদের আঞ্চলিক সংগঠন বিশ্বনাথ প্রবাসী কল্যাণ সমিতি ইউএসএ’র ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৭ মে) ব্রঙ্কসের আল আকসা রেস্টুরেন্টের পার্টি হলে এ ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

বিশ্বনাথ প্রবাসী কল্যাণ সমিতি ইউএসএ’র সভাপতি হাজি মনির আহমেদের সভাপতিত্বে এবং সহসভাপতি সেবুল খান মাহবুব ও সাধারণ সম্পাদক আবদুল মনাফের পরিচালনায় কার্যকরী কমিটি ও উপদেষ্টা পরিষদের বর্তমান ও সাবেক কর্মকর্তাসহ বিপুল সংখ্যক প্রবাসীর উপস্থিতিতে এই ইফতার আয়োজন বিশ্বনাথবাসীর মিলনমেলায় পরিণত হয়।

অনুষ্ঠানে পবিত্র কুরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে কার্যক্রম শুরু হয়। রমজানের তাৎপর্য নিয়ে আলোচনা ও দোয়া পরিচালনা করেন সাবেক কোষাধ্যক্ষ মাওলানা সিহাব উদ্দিন আহমেদ।

মাহফিলে উপদেষ্টাদের মধ্যে উপস্থিত ছিলেন ইফতেখার সিরাজ, আলমাস আলী, মখন মিঞা, হাফিজ এহিয়া মেন্দী, মাস্টার খলিলুর রহমান, মো. আবদুল বারী সিকদার, রফিক আহমেদ, আব্দুল হাই প্রমুখ।

অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন আমেরিকান-বাংলাদেশী ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইনকের সভাপতি আব্দুস শহীদ, পার্কচেস্টার জামে মসজিদ ইনক্ অ্যান্ড ইসলামিক সেন্টারের সাবেক নির্বাচন কমিশনার তোফায়েল আহমেদ চৌধুরী, সভাপতি মোস্তাক আহমদ চৌধুরী, সাবেক সভাপতি সৈয়দ আল ওয়াহিদ নাজিম, বাংলাদেশ সোসাইটির সাবেক সহসাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন আহমেদ সোহাগ, ফেঞ্চুগঞ্জ অর্গানাইজেশন অব আমেরিকার প্রতিষ্ঠাতা কনভেনার জুনেদ আহমেদ চৌধুরী ও প্রতিষ্ঠাতা কো-কনভেনার মাহবুব আলম, মৌলভীবাজার ডিস্ট্রিক্ট এসোসিয়েশনের সভাপতি হাজী ফজলুর রহমান, বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস এর সভাপতি সাহেদ আহমদ, কুলাউড়া বাংলাদেশী এসোসিয়েশন অব ইউএসএ’র সভাপতি আশরাফ আহমেদ ইকবাল, কমিউনিটি এক্টিভিস্ট আবদুল মুহিত, কমিউনিটি এক্টিভিস্ট লোকমান হোসেন লুকু, এডভোকেট আলাউদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সংগঠনের সভাপতি হাজি মনির আহমেদ, সহসভাপতি সেবুল খান মাহবুব, আতাউল গনি আসাদ (জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইনকের কোষাধ্যক্ষ) ও আজাদুর রহমান, সাধারণ সম্পাদক আবদুল মনাফ, সহসাধারণ সম্পাদক মো. আজম আলী, সাংগঠনিক সম্পাদক আবদুল আহাদ আলকাস মিয়া, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক হাবিবুর রহমান, মহিলা বিষয়ক সম্পাদক সুলতানা জেবা চৌধুরী, প্রচার সম্পাদক মো. আবুল কালাম, দপ্তর সম্পাদক মটিন মিয়া, ক্রীড়া সম্পাদক নিজামুল মো. ইসলাম, আইন ও আন্তর্জাতিক সম্পাদক আবদুল সালাম এবং কার্যকরী সদস্য লিটন এমজি শাহরিয়ার, তৌফিকুর রহমান ফারুক, শিহাব আহমেদ, মো. আবুল কালাম ও মো. লিয়াকত আলী।

সভাপতি হাজি মনির আহমেদ ও সাধারণ সম্পাদক আবদুল মনাফ সফলভাবে ইফতার মাহফিল সম্পন্ন করার জন্য কমিটির সকল কর্মকর্তার প্রতি কৃতজ্ঞতা জানান। তারা উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে ২২ শে জুলাই বেলমন্ট লেক স্টেট পার্কে (লং আইল্যান্ড, নিউইয়র্ক) অনুষ্ঠেয় সমিতির বনভোজনে সকলকে আমন্ত্রণ জানান।

অনুষ্ঠানে উপদেষ্টারা সফল ও সুন্দর ইফতার আয়োজনের প্রশংসা করে সকলকে ঐক্যবদ্ধভাবে সমিতিকে আরো এগিয়ে নিয়ে যাওয়ার পরামর্শ প্রদান করেন। মাহফিলে দেশ, প্রবাসসহ বিশ্ব মানবতার কল্যাণ কামনায় বিশেষ দোয়া করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত