সিলেটটুডে ডেস্ক

২১ জুলাই, ২০১৮ ১৯:১৭

আরব আমিরাতে সৈয়দ মহসিন আলী স্মৃতি সংসদের আলোচনা ও দোয়া মাহফিল

সৈয়দ মহসিন আলীর জীবদ্দশায় কখনো কারো ক্ষতি করেননি। নিজের পৈতৃক সম্পত্তি বিক্রি করে অসহায় মানুষের সেবা করেছেন। উনি মন্ত্রী থাকা অবস্থায় উনার সম্পদের পরিমাণ কমছিল। সত্যবাদী এ মানুষ তাই মরার পরও জনগণের মনে জায়গা করে নিয়েছেন।

শুক্রবার (২০ জুলাই) আরব আমিরাতের শারজাহে সৈয়দ মহসিন আলী স্মৃতি সংসদ সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির আলোচনা সভায় এসব কথা বলেন বক্তারা।

সংগঠনের সভাপতি ফরহাদ আহমদ ফাহাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাকির হোসেন এবং  যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম রুহেলের যৌথ পরিচালনায় প্রধান অতিথি ছিলেন সিলেট বিভাগ উন্নয়ন পরিষদের সাবেক সভাপতি হাফিজ আব্দুল হক।

প্রধান বক্তা ছিলেন সিলেট বিভাগ উন্নয়ন পরিষদের সিনিয়র সহসভাপতি গীতিকার আজাদ লালন।

অনুষ্ঠানের উদ্বোধন করেন মহসিন আলী স্মৃতি পরিষদের প্রধান উপদেষ্টা লোকমান হোসেন আনু। অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন আব্দুর রউফ। এ সময় সৈয়দ মহসিন আলীর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জুড়ী ওয়েলফেয়ার সোসাইটির ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব বদরুল ইসলাম, সাধারণ সম্পাদক এম এ মুকিত সাইদুল, ইউএই ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আল আমিন, সোহানুর রহমান লিটন ও আজমান, আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এম এ মুকিত।

এ সময় লুৎফুর রহমান, দেলোয়ার এইচ খান, সাইদুল ইসলাম চৌধুরী দোলন, ময়নুল আহমদ হুমায়ুন, শামীম আহমদ, মাহবুবুল আলম মধুসহ আরো অনেকে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে সৈয়দ মহসিন আলী স্মৃতি সংসদের নেতৃবৃন্দের পরিচিতি প্রদান করা হয়।

এ সময় বক্তারা আরও বলেন, মহসিন আলী ছিলেন মাটির মানুষ। মাটির মায়া-মমতা তার কথায় পাওয়া যেতো। তিনি তার কথার মতো জীবনটাকেও সরলভাবে কাটিয়ে গেছেন মানুষের কল্যাণে।

অনুষ্ঠানে টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন সৈয়দ মহসিন আলীর সহধর্মিণী মৌলভীবাজার-৩ আসনের এমপি সৈয়দা সায়রা মহসিন ও সৈয়দ মহসিন আলীর কনিষ্ঠ কন্যা মৌলভীবাজার জেলা যুবলীগ নেত্রী সৈয়দা সানজিদা শারমিন।
 
অনুষ্ঠানের শেষ মুহুর্তে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন হাফিজ এম এ হক।

আপনার মন্তব্য

আলোচিত