সিলেটটুডে ডেস্ক

২৪ জুলাই, ২০১৮ ১৫:২৫

নিউ ইয়র্কে বিশ্বনাথ প্রবাসী কল্যাণ সমিতির বনভোজন

ভিন্ন আমেজে অনুষ্ঠিত হয়ে গেলো যুক্তরাষ্ট্রে বসবাসরত বাঙালীদের আঞ্চলিক সংগঠন বিশ্বনাথ প্রবাসী কল্যাণ সমিতি ইউএসএর বার্ষিক বনভোজন ও ক্রীড়া প্রতিযোগিতা।

রোববার (২২ জুলাই) নিউ ইয়র্ক সিটির অদূরে সবুজ অরণ্য বেলমন্ট লেক স্টেট পার্কে অনুষ্ঠিত হয় বিশ্বনাথ প্রবাসীদের এ জমজমাট বনভোজন।

বিশ্বনাথ প্রবাসীরা সপরিবারে অংশ নিয়ে বনভোজনকে পরিণত করেছিলেন তাদের মিলনমেলায়। অংশগ্রহণকারী সকলেই পুরো দিন ভিন্ন এক উৎসবে মেতে ছিলেন। আর চমৎকার আবহাওয়ায় অনুষ্ঠিত এ আয়োজনকে প্রাণবন্ত করে রাখে আকর্ষণীয় খেলাধুলা ও র‌্যাফেল ড্র।

নিউ ইয়র্কের বিভিন্ন স্থান থেকে এদিন সকাল ১০টায় ২টি বাস এবং প্রায় ২৫টি প্রাইভেট কার যোগে বিপুল সংখ্যক বিশ্বনাথ প্রবাসী এবং অতিথিবৃন্দ পিকনিক স্পটে উপস্থিত হন। দুপুর ১২টায় সংগঠনের কর্মকর্তা ও কমিউনিটির গণ্যমান্য ব্যক্তি বর্গের উপস্থিতিতে বনভোজনের উদ্বোধন করা হয়। উদ্বোধনের পর পরই অতিথিদের এপিটাইজার পরিবেশন করা হয়। এরপর শুরু হয় বিভিন্ন ক্রীড়া অনুষ্ঠান। দিনব্যাপী বনভোজনে বিভিন্ন খেলা-ধূলা ছাড়াও বিশেষ আকর্ষণ ছিল র‌্যাফেল ড্র। শেষে খেলাধুলায় অংশগ্রহণকারী এবং র‌্যাফেল ড্র বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে বনভোজন উৎসব শেষ হয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি হাজী মনির আহমদ এবং যৌথভাবে পরিচালনা করেন সাধারণ সম্পাদক আব্দুল মনাফ, বনভোজন কমিটির আহ্বায়ক সেবুল খান মাহবুব ও সদস্য সচিব আজাদুর রহমান।

বনভোজন অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য দেন স্টালিং-বাংলাবাজার বিজনেস এসোসিয়েশন ও বাংলাবাজার জামে মসজিদের প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ গিয়াস উদ্দিন, নিউ ইয়র্ক সিটির কুইন্স ডিস্ট্রিক্ট ৩২ থেকে কাউন্সিলম্যান প্রতিদ্বন্দ্বিতাকারী হেলাল আবু শেখ, ইউএসএনিউজঅনলাইন.কম এবং সাপ্তাহিক জনতার কণ্ঠ’র সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম, এ অ্যান্ড এ ভেরাইটি ডাবল ডিসকাউন্ট এবং জি অ্যান্ড আর ভেরাইটি ডিসকাউন্ট ইনকের ভাইস প্রেসিডেন্ট রোওশনা উদ্দিন, বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কসের সভাপতি সাহেদ আহমদ, আহাদ এন্ড কোং প্রেসিডেন্ট সিপিএ আহাদ আলী, ওসমানীনগর এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুস সালাম, জকিগঞ্জ সোসাইটি ইউএসএর কোষাধ্যক্ষ আবদুল বাছিত, বালাগঞ্জ ওসমানীনগর এসোসিয়েশনের ফজির আহমদ, যাকির ট্যাক্স এন্ড একাউন্টিংয়ের প্রেসিডেন্ট যাকির চৌধুরী, কমিউনিটি এক্টিভিস্ট কফিল আহমদ চৌধুরী, সংগঠনের উপদেষ্টা মাহবুবুর রহমান চৌধুরী, ইফতেখার সিরাজ, মখন মিঞা, হাফিজ মো. এহিয়া মেন্দী, ছালিক সিকদার, আমিরুল ইসলাম, মাস্টার খলিলুর রহমান, আবদুল খালিক, মো. আবদুল বারী সিকদার, চমক আলী, তৈয়বুর রহমান, লোকমান আহমেদ, আবদুর রাজ্জাক, আব্দুল কাদির রানু, শমসীদ খান এবং আব্দুল হাই, সহসাধারণ সম্পাদক মো. আজম আলী, সাংগঠনিক সম্পাদক আবদুল আহাদ আলকাস মিয়া, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক হাবিবুর রহমান, প্রচার সম্পাদক মো. আবুল কালাম, দপ্তর সম্পাদক মতিন মিয়া, ক্রীড়া সম্পাদক নিজামুল মো. ইসলাম, আইন ও আন্তর্জাতিক সম্পাদক আবদুল সালাম, কার্যকরী সদস্য শিহাব আহমেদ, মো. আবুল কালাম ও মো. লিয়াকত আলীসহ সংগঠনের সাবেক ও বর্তমান কর্মকর্তারা।

বনভোজনে সব খেলাধুলার পুরস্কার প্রদান করেন সমিতির সভাপতি হাজী মনির আহমদ এবং র‌্যাফেল ড্রর প্রথম পুরস্কার স্পন্সর ছিলেন হেলাল আবু শেখ। খেলা পরিচালনায় ছিলেন ইফতেখার সিরাজ, সেবুল খান মাহবুব ও আজাদুর রহমান। অনুষ্ঠানটির বিশেষ বিশেষ অংশ ‘ইউএসএনিউজঅনলাইন.কম’ এর ফেইসবুকে সরাসরি সম্প্রচারিত হয়।

অনুষ্ঠানে সভাপতির ভাষণে সভাপতি সভাপতি হাজী মনির আহমদ সংগঠনের কার্যক্রমকে আরো গণমুখী করার লক্ষ্যে সকলের পরামর্শ কামনা করেন। তিনি তার বক্তব্যে সংগঠনকে ঐক্যবদ্ধ রাখতে সকলের আন্তরিক সহযোগিতা চান।

বক্তারা বলেন, এ ধরনের নির্মল আনন্দ-অনুষ্ঠানের মাধ্যমে আমাদের নতুন প্রজন্ম দেশীয় সাংস্কৃতিক ঐতিহ্য সম্পর্কে জানতে পারবে। মাতৃভূমিকে ভালোবাসতে শিখবে। আনন্দঘন চমৎকার একটি বনভোজন অনুষ্ঠান উপহার দেয়ার জন্য অতিথি ও সদস্যরা সংগঠনের কর্মকর্তাসহ আহ্বায়ক কমিটিকে ধন্যবাদ জানান। কার্যকরীও বনভোজন কমিটির কর্মকর্তারা বনভোজনে যোগদানের জন্য সকলের প্রতি কৃতজ্ঞতা জানান। এ সময় তারা সমিতির আগামী বছরের বনভোজনেও সপরিবারে সকলকে অগ্রিম আমন্ত্রণ জানান।

আপনার মন্তব্য

আলোচিত