সিলেটটুডে ডেস্ক

১৮ আগস্ট, ২০১৮ ১৮:৩৯

আরব আমিরাতে শোক দিবস পালন

পৃথিবীতে খুব কম বিপ্লবী নেতা আছেন যাদের নাম পুরো বিশ্ব জানে। বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব তাদের একজন। তাই খুনিরা তাকে খুন করলেও তিনি আজীবন বেঁচে থাকবেন ইতিহাসে।

শুক্রবার (১৭ আগস্ট) সংযুক্ত আরব আমিরাতের একটি রেস্টুরেন্টে আল আইন আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় এসব কথা বলেন বক্তারা।

আয়োজিত সভায় সভাপতিত্ব করেন আল আইন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাংবাদিক হাবিবুর রহমান ফজলু। সংগঠনের সাধারণ সম্পাদক সালাহউদ্দিন সাগর তালুকদারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বড়লেখা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক উপাধ্যক্ষ এ কে এম হেলাল উদ্দিন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বড়লেখা পৌরসভার প‍্যানেল মেয়র তাজ উদ্দিন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা বদরুল হোসেইন সিদ্দিকীl

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন জাহাঙ্গীর আলম, শামীম আহমেদ, জায়েদ হাসান জায়েদ, নূর উদ্দিন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন আব্দুর রুফ, শাহাব উদ্দিন শুভ, খসরু মিয়া, জাহিদুর রহমানসহ আরও অনেকেl

বক্তারা বলেন, দেশ ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের মাধ্যমে স্বাধীনতার প্রাণপুরুষ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করলেও তার আদর্শ ও দেশপ্রেম বাঙালিকে নিরন্তর উজ্জীবিত রেখেছে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর আদর্শ ও সংগ্রামের পতাকাতলে আজ ঐক্যবদ্ধ বাঙালি জাতি। বিভিন্ন দেশে পালিয়ে থাকা বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করার দাবি জানান তারা।

পরে বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের সকল সদস্যদের এবং সকল শহীদের আত্মার মাগফেরাত ও শান্তি কামনা করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত