সাহাদুল সুহেদ, স্পেন থেকে

০৫ সেপ্টেম্বর, ২০১৮ ১৩:৫১

স্পেনে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালন

বিএনপি স্পেন শাখার উদ্যোগে দলটির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) মাদ্রিদের একটি রেস্তোরাঁয় আয়োজিত এ সভায় বিএনপি ও এর অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বিএনপি স্পেন শাখার সভাপতি খোরশেদ আলম মজুমদারের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সোহেল ভূঁইয়ার পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তারা দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে স্মরণ করেন এবং তার গড়া সংগঠন বিএনপিকে বাংলাদেশের জনপ্রিয় সংগঠন হিসেবে দাবি করেন।

সভায় বক্তারা বেগম খালেদা জিয়ার মুক্তিসহ নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিও জানান।

সভাপতির বক্তব্যে খোরশেদ আলম মজুমদার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে লন্ডনে তারেক রহমানের বক্তব্যের উদ্ধৃতি দিয়ে বলেন, ‘বাংলাদেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে এবং সুষ্ঠু নির্বাচনের দাবিতে আন্দোলনের ডাক আসছে। সেজন্য সবাইকে প্রস্তুতি নিতে হবে। বিদেশেও জাতীয়তাবাদী শক্তির সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আসন্ন আন্দোলনে স্বস্ব অবস্থান থেকে সক্রিয় থাকতে হবে।’

আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন হুমায়ূন কবির রিগ্যান। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন খায়ের আবুল খায়ের, এসএম আহমদ মনির, মোরশেদ আলম তাহের, মিল্টন ভূঁইয়া কচি, সোহেল আহমদ সামসু, আনোয়ারুল আজিম, ,সৈয়দ মাসুদুর রহমান নাসিম, মোখলেছুর রহমান দিদার, আবু জাফর রাসেল, রমিজ উদ্দিন, কাজী জসিম, আকবর শেট, এস এম আসলাম, শাওন আহমেদ প্রমুখ।

আলোচনা সভা শেষে জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত এবং খালেদা জিয়ার সুস্থতা কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত