সিলেটটুডে ডেস্ক

১১ সেপ্টেম্বর, ২০১৮ ১৫:৩৭

রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সমাবেশ

রোহিঙ্গাদের ওপর নিপীড়ন ও নির্যাতনের প্রতিবাদে এবং মিয়ানমারে ফিরিয়ে নেয়ার দাবিতে যুক্তরাষ্ট্রে সমাবেশ করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ।

সোমবার (১০ সেপ্টেম্বর) দুপুরে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র সদর দপ্তরের সামনে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের আয়োজনে মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ, মেরিল্যান্ড স্টেইট আওয়ামী লীগ, ভার্জিনিয়া স্টেইট আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সহযোগিতায় অনুষ্ঠিত এ সমাবেশে সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান এবং সভা পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুস সামাদ আজাদ।

সমাবেশে বক্তারা রোহিঙ্গাদের ওপর যে অন্যায় করা হয়েছে, তার বিচারের দাবিতে বিশ্ব সম্প্রদায়কে এগিয়ে আসার জন্য অনুরোধ জানান।

২০১৭ সালের ২৫শে আগস্ট মিয়ানমার সেনাবাহিনীর অভিযান শুরু হওয়ার পর প্রায় ১১ লাখেরও বেশি রোহিঙ্গা সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে আশ্রয় গ্রহণ করে। সমাবেশে বক্তারা মিয়ানমারের সেনাবাহিনীর বিরুদ্ধে হত্যা, গণহত্যা, ধর্ষণ, লুট এবং অগ্নিসংযোগের অভিযোগ আনেন।

সভায় বক্তব্য রাখেন মেরিল্যান্ড স্টেইট আওয়ামী লীগ সভাপতি শেখ সেলিম, ভার্জিনিয়ায় স্টেইট আওয়ামী লীগের প্রাক্তণ সাধারণ সম্পাদক জি আই রাসেল, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রচার সম্পাদক তৈয়বুর রহমান টনি, বাগডিসি সভাপতি মোহাম্মদ আলমগীরসহ আরও অনেকে। সভায় ওয়াশিংটন, মেরিল্যান্ড, ভার্জিনিয়া, কানেকটিকাট, পেনসালভানিয়াসহ বিভিন্ন স্টেইট থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

সভায় নেতাকর্মীরা জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, আমরা সবাই মুজিব সেনা, নেত্রী মোদের শেখ হাসিনা, স্লোগানে স্লোগানে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তর সরগরম করে তোলে। সভায় যুক্তরাষ্ট্রে অবস্থানরত জাতির জনক বঙ্গবন্ধু হত্যাকারী মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি রাশেদ চৌধুরী ও আশরাফুজ্জানকে ফিরিয়ে দেয়ার দাবি জানানো হয়।

সমাবেশ শেষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও ভারপ্রাপ্ত সভাপতি আবদুস সামাদ আজাদের নেতৃত্বে পররাষ্ট্র দপ্তরে স্মারকলিপি হস্তান্তর করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত