সিলেটটুডে ডেস্ক

১৮ সেপ্টেম্বর, ২০১৮ ১৬:৩০

নিউ ইয়র্কে মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা

নিউ ইয়র্কে বিয়ানীবাজার উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও বিশিষ্ট সমাজসেবী মুক্তিযোদ্ধা হাজী এম এ কাদিরকে সংবর্ধনা দিয়েছে যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট।

রোববার (১৬ সেপ্টেম্বর) রাতে জ্যাকসন হাইটসের তিতাস রেস্টুরেন্টের পার্টি হলে বর্ণাঢ্য এ সংবর্ধনা প্রদান করা হয়।

অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র সফররত মুক্তিযোদ্ধা হাজী এম এ কাদিরের সাথে যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট নেতৃবৃন্দসহ অন্যান্যরা মতবিনিময় করেন।

যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের সভাপতি মুক্তিযোদ্ধা মো. তজুম্মুল আলীর সভাপতিত্বে এবং নিউ ইয়র্ক স্টেট আওয়ামী লীগের সহসভাপতি মহিউদ্দিনের পরিচালনায় এ সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি ছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদ, যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মুক্তিযোদ্ধা আবদুল মুকিত চৌধুরী, মুক্তিযোদ্ধা মুজাহিদুল ইসলাম, মুক্তিযোদ্ধা আবদুল জলিল, সংবর্ধিত অতিথির ভাই বিশিষ্ট ব্যবসায়ী হাজী আবদুর রশিদ, বিয়ানীবাজার সমিতির সাবেক সভাপতি আজিমুর রহমান বুরহান ও মুক্তিযোদ্ধা আবদুর রাজ্জাক, বাংলাদেশী আমেরিকান এসোসিয়েশনের সভাপতি হাজী কেরামত আলী, কমিউনিটি এক্টিভিস্ট শামসুল আবেদীন, জাহাঙ্গীর আহম্দ, ময়েজ উদ্দিন, আবদুল হাছিব, সারোয়ার হোসেন, মাসুম আহমেদ, ছমির উদ্দিন, ফখর উদ্দিন প্রমুখ। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠানে কমিউনিটি নেতৃবৃন্দ, পেশাজীবী, সাংবাদিক, বিয়ানীবাজারবাসীসহ বৃহত্তর সিলেটের বিপুল সংখ্যক প্রবাসী উপস্থিত ছিলেন।

সংবর্ধিত মুক্তিযোদ্ধা হাজী এম এ কাদির তার বক্তব্যে আয়োজকদের ধন্যবাদ ও গভীর কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আপনাদের এই ভালোবাসা আমার দায়িত্ববোধ আরও বাড়িয়ে দিয়েছে।

তিনি বলেন, প্রবাসীরা দেশের উন্নয়নে বিরাট ভূমিকা রাখছে। দেশের স্বাধীনতার জন্য জীবন বাজি রেখে যুদ্ধ করেছি। ব্যক্তিগত কোন প্রাপ্তি-অপ্রাপ্তির বিষয় সেখানে ছিল না। এখনো চেষ্টা করছি মানুষের জন্য কিছু করার। বিশেষ করে মুক্তিযোদ্ধাদের কল্যাণ কাজ করার চেষ্টা চালিয়ে যাচ্ছি। তিনি সব সময় মুক্তিযোদ্ধাদের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করে প্রবাসীদেরও এলাকার উন্নয়নে আরও ভূমিকা রাখার অনুরোধ জানান।

সভায় বক্তারা মুক্তিযোদ্ধাসহ বিয়ানীবাজারবাসীর কল্যাণে মুক্তিযোদ্ধা হাজী এম এ কাদিরের অনবদ্য ভূমিকার কথা উল্লেখ করে তার সাফল্য কামনা করেন। বক্তারা বিয়ানীবাজারের সকল মুক্তিযোদ্ধার নামের তালিকা মার্বেল পাথরে খোদাই করে ইউপি অফিস বোর্ডে সংরক্ষণ, এলাকায় মুক্তিযোদ্ধাদের নামে রাস্তা-ঘাট, স্কুল কলেজ ইত্যাদির নামকরণের পরামর্শ প্রদান করেন।

বক্তারা বলেন, বিয়ানীবাজারে মুক্তিযুদ্ধ বিষয়ক কোন কার্যক্রমসহ মুক্তিযোদ্ধাদের কল্যাণে কোন পদক্ষেপ নেয়া হলে প্রবাসীরা তার পাশে থাকবে।

অনুষ্ঠানের সভাপতি মুক্তিযোদ্ধা মো. তজুম্মুল আলী, সংবর্ধিত মুক্তিযোদ্ধা হাজী এম এ কাদিরসহ উপস্থিত সকলকে ধন্যবাদ জানান।

আপনার মন্তব্য

আলোচিত