জুয়েল রাজ, যুক্তরাজ্য

৩০ সেপ্টেম্বর, ২০১৮ ১১:৪১

যুক্তরাজ্যে প্রধানমন্ত্রীর জন্মবার্ষিকী পালনে যুব মহিলা লীগ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মবার্ষিকী পালন করেছে যুক্তরাজ্য যুব মহিলা লীগ। এ উপলক্ষে পূর্ব লন্ডনে আয়োজন করা হয় এক দোয়া মাহফিল এবং আলোচনা সভার।

যুক্তরাজ্য যুব মহিলা মহিলা লীগের সাধারণ সম্পাদক সাজিয়া সুলতানা স্নিগ্ধার সভাপতিত্বে এবং সহ সাধারণ সম্পাদক শাহিন নাহার লীনার সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে মুঠোফোনে বক্তব্য দেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ; প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল আহাদ চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য যুবলীগের সহ সাধারণ সম্পাদক জামাল আহমেদ খান, যুক্তরাজ্য যুবলীগের কার্যকরী কমিটির সদস্য খালেদ আহমেদ জয়।

স্বাগত বক্তব্যে সাজিয়া সুলতানা স্নিগ্ধা ঘোষণা করেন নির্বাচনকে সামনে রেখে গত নয় বছরে আওয়ামীলীগ সরকারের উন্নয়ন কর্মকাণ্ড যুক্তরাজ্য যুব মহিলা লীগ যুক্তরাজ্যের প্রতিটি শহর এবং প্রতিটি বাঙালির ঘরে পৌঁছে দেবে। মাননীয় প্রধানমন্ত্রী গত কয়েকদিন আগে যুক্তরাজ্য সফরে যুক্তরাজ্য যুব মহিলা লীগ কে সে নির্দেশনাই প্রদান করে গেছেন।

আধুনিক, উন্নত, মানবিক বাংলাদেশের সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনাকে জাতিসংঘের অধিবেশন চলাকালে ১০ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দেয়ায় 'ইন্টারন্যাশনাল অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড' এবং রোহিঙ্গা সমস্যা সমাধানে নেতৃত্বের জন্য 'স্পেশাল রিকগনিশন ফর লিডারশীপ অ্যাওয়ার্ড' প্রাপ্তিতে অভিনন্দন এবং শুভেচ্ছা জানানো হয় যুক্তরাজ্য যুব মহিলা লীগের পক্ষ থেকে।

প্রধান অতিথি সুলতান মাহমুদ শরীফ মুঠোফোনে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী তাঁর দূরদর্শী নেতৃত্ব, সাহসী পদক্ষেপ, দীর্ঘ মেয়াদী পরিকল্পনা, অগ্রগতিশীল উন্নয়ন কৌশল গ্রহণের ফলে বাংলাদেশের সামগ্রিক অর্থনৈতিক প্রবৃদ্ধি বিশ্ব দরবার বাংলাদেশকে পরিচয় করিয়েছে এক নতুন পরিচয়ে। নারীদের অংশগ্রহণও বেড়েছে সর্বক্ষেত্রে। যুক্তরাজ্য যুব মহিলা লীগ তাঁর অন্যতম উদাহরণ। যুক্তরাজ্যের অন্যতম শক্তিশালী সংগঠন যুক্তরাজ্য যুব মহিলালীগের সকল কাজে আওয়ামী পরিবারের সহযোগিতা সবসময় পাশে থাকবে।

প্রধান বক্তা আবদুল আহাদ চৌধুরী বলেন, বাংলাদেশ নিম্ন আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে ধাবিত। বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জননেত্রী শেখ হাসিনার হাতে দেশের দায়িত্ব ভার আবার অর্পণ করতে হবে। বাংলাদেশকে আরও এগিয়ে নিয়ে যেতে, ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত করতে জননেত্রী শেখ হাসিনার কোন বিকল্প নেই। আগামী প্রজন্মের জন্য একটি উন্নত, দারিদ্রমুক্ত, ক্ষুধামুক্ত, সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে শেখ হাসিনার হাতে দেশের দায়িত্ব ভার অর্পণ করতে হবে। যুক্তরাজ্য যুব মহিলা লীগ সে লক্ষ্যে কাজ করবেন আশা করি।

মাননীয় প্রধানমন্ত্রীর সফরে যুক্তরাজ্য যুব মহিলা লীগের বিপুল উপস্থিতির জন্য আরও বিশেষ ধন্যবাদ জানান আওয়ামী পরিবারের পক্ষ থেকে।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন শাহনাজ সুমি, হাসিনা হোসেন তুহিন, মাহমুদা মনি, সোনিয়া পারভিন , মিফাতুল নুর, তাহমিনা সাখাওয়াত, সুফিয়া জেমিন, মনিরা মলি, সাইকা, সোহা প্রমুখ।

আলোচনা সভা শেষে মাননীয় প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করে মিলাদ মাহফিল এবং কেক কাটা হয়।

আপনার মন্তব্য

আলোচিত