সিলেটটুডে ডেস্ক

১০ অক্টোবর, ২০১৮ ১৭:৪৩

নির্বাচন কমিশন ‘অসৎ’, কেন্দ্রে কেন্দ্রে পাহাড়া বসানোর আহবান

বাংলাদেশ সোসাইটি ইনক এর বর্তমান নির্বাচন কমিশনকে অসৎ বলে মন্তব্য করে কেন্দ্রে কেন্দ্রে পাহারা বসানোর আহ্বান জানানো হয়েছে সোসাইটির আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী ‘নয়ন-আলী’ প্যানেলের ব্রঙ্কসের নির্বাচনী সমাবেশে।

রোববার (১০ অক্টোবর) রাতে ব্রঙ্কসের গোল্ডেন প্যালেসে অনুষ্ঠিত এই প্যানেলের নির্বাচনী সমাবেশ থেকে নির্বাচন কমিশন কর্তৃক ‘নয়ন-আলী’ পরিষদের মনোনয়নপত্র বাতিল করা দুই সদস্যের প্রার্থিতা ফিরিয়ে দেয়ার দাবি জানানো হয়।

ব্রঙ্কস নির্বাচন পরিচালনা কমিটি আয়োজিত বিশাল এ নির্বাচনী সমাবেশে ‘নয়ন-আলী’ প্যানেলের প্রার্থীদের পরিচয় করিয়ে দেয়া হয়। এ সময় নির্বাচন কমিশনকে নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের আহ্বান জানান বক্তারা।

‘নয়ন-আলী’ প্যানেলের ব্রঙ্কস নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক জুনেদ আহমেদ চৌধুরীর সভাপতিত্বে এবং প্রধান সমন্বয়কারী মাহবুব আলম, সদস্য সচিব মোজাফ্ফর হোসেন ও যুগ্ম সদস্য সচিব শাহেদ আহমেদের পরিচালনায় সমাবেশে অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজকর্মী ‘নয়ন-আলী’ প্যানেলের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান আবু নাসের, উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান ওয়াসী চৌধুরী, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইনকের সভাপতি বদরুল হোসেন খান, বাংলাদেশ সোসাইটির ট্রাস্টি বোর্ড সদস্য আলী ইমাম শিকদার ও কাজী আজহারুল হক মিলন, স্টার্লিং-বাংলাবাজার বিজনেস অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ গিয়াস উদ্দিন, বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক আতাউর রহমান সেলিম, বৃহত্তর কুমিল্লা সমিতির সভাপতি ফিরোজুল ইসলাম পাটোয়ারী, সিনিয়র সহসভাপতি খবির উদ্দিন ভূইয়া, রাজনীতিক সোলেমান আলী, কমিউনিটি এক্টিভিস্ট আবদুর রব দলা মিয়া, কফিল চৌধুরী, বাংলাদেশের অর্থমন্ত্রীর এপিএস জাভেদ সিরাজ প্রমুখ। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ফজলুর রহমান চৌধুরী।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ সোসাইটির সভাপতি প্রার্থী কাজী আশরাফ হোসেন (নয়ন), সিনিয়র সহসভাপতি প্রার্থী আব্দুর রহীম হাওলাদার, সহসভাপতি প্রার্থী মোহাম্মদ রেজাউল করীম (সগীর), সাধারণ সম্পাদক প্রার্থী মোহাম্মদ আলী, চট্টগ্রাম সমিতির সাবেক সভাপতি কাজী শাখাওয়াত হোসেন আজম, ‘নয়ন-আলী’ প্যানেলের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব বাবুল চৌধুরী, যুগ্ম সম্পাদক মাকসুদ আহমেদ চৌধুরী, বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কসের সাবেক সভাপতি আবদুল মুহিত, কমিউনিটি এক্টিভিস্ট ফারুক হোসেন মজুমদার, সৈয়দ এমকে জামান, মো. শামীম মিয়া, সাইদুর রহমান লিংকন, মো. মোতাসিন বিল্লাহ তুষার, জাহাঙ্গীর সরকার, নাসিম আহমেদ, ইফজাল চৌধুরী, আনোয়ার হোসেন, মির্জা মামুন, এ ইসলাম মামুন, আক্তারুজ্জামান হ্যাপী, বোরহান উদ্দিন, ইমরান আলী প্রমুখ। সমাবেশে কর্মী সমর্থকরা ছাড়াও কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, বাংলাদেশ সোসাইটি ইনক এর বর্তমান নির্বাচন কমিশন অসৎ। তাদের কাছ থেকে অবাধ ও সুষ্ঠু নির্বাচন আশা করা যায় না। তাই ‘নয়ন-আলী’ প্যানেলের বিজয় সুনিশ্চিত করতে কেন্দ্রে কেন্দ্রে পাহারা বসাতে হবে। নয়ন-আলী প্যানেল নির্বাচিত হলে মূলধারায় বাংলাদেশকে তুলে ধরাসহ কমিউনিটিকে অন্য উচ্চতায় এগিয়ে নিতে কার্যকর ভূমিকা রাখবে।

বক্তারা বলেন, আসন্ন নির্বাচনে সকলের সার্বিক সহযোগিতায় ব্রঙ্কসে সর্বোচ্চ সংখ্যক ভোটে নির্বাচিত হয়ে ‘নয়ন-আলী’ প্যানেল চূড়ান্তভাবে জয়ী হবে। এই প্যানেলের সকল প্রার্থীকে বিজয়ী করতে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন ব্রঙ্কস নির্বাচন পরিচালনা কমিটির নেতৃবৃন্দ।

সমাবেশে ‘নয়ন-আলী’ প্যানেলের প্রার্থীদেরকে আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেয়া হয়। ‘নয়ন-আলী’ প্যানেলের প্রার্থীরা হলেন- সভাপতি কাজী আশরাফ হোসেন (নয়ন), সিনিয়র সহসভাপতি আব্দুর রহীম হাওলাদার, সহসভাপতি মোহাম্মদ রেজাউল করীম (সগীর), সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, সহসাধারণ সম্পাদক মোহাম্মদ দুলাল মিয়া, কোষাধ্যক্ষ মোহাম্মদ জেড খান (ডিউক), সাংগঠনিক সম্পাদক আহসান হাবিব, সাংস্কৃতিক সম্পাদক মনিকা রায়, জনসংযোগ ও প্রচার সম্পাদক শেখ হায়দার আলী, সমাজকল্যাণ সম্পাদক আবুল কাশেম চৌধুরী, সাহিত্য সম্পাদক মোহাম্মদ হাসান (জিলানী), ক্রীড়া ও আপ্যায়ন সম্পাদক- মোহাম্মদ এইচ রশীদ (রানা), স্কুল ও শিক্ষা সম্পাদক মোহাম্মদ এস মিয়া (সামাদ) এবং কার্যকরী সদস্য মোহাম্মদ এম আলম, মোহাম্মদ এ সিদ্দিক, সাঈদুর আর খান (ডিউক) ও আহসান উল্লাহ (মামুন)।

বাংলাদেশ সোসাইটি ইনক এর আগামী ২১ অক্টোবর অনুষ্ঠেয় নির্বাচনে কার্যকরী পরিষদের ১৯টি পদে ‘নয়ন-আলী’ প্যানেল থেকে ১৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় অবতীর্ণ হলেও পরবর্তীতে নির্বাচন কমিশন কর্তৃক মনোনয়নপত্র বাছাইকালে এই প্যানেলের দুই সদস্যের মনোয়নপত্র বাতিল করে দেয়া হয়। নির্বাচন কমিশনের চুড়ান্ত প্রার্থী তালিকায় ‘নয়ন-আলী’ প্যানেলের ১৭ জনের নাম প্রকাশিত হয়।

আপনার মন্তব্য

আলোচিত