সিলেটটুডে ডেস্ক

১১ অক্টোবর, ২০১৮ ১৬:২৪

নিউ ইয়র্কে বারী হোম কেয়ার ব্রঙ্কস শাখার উদ্বোধন

নিউ ইয়র্কে বাঙালি মালিকানায় হোম কেয়ার সেবা প্রদানকারী অন্যতম প্রতিষ্ঠান বারী হোম কেয়ারের ব্রঙ্কস শাখার উদ্বোধন হয়েছে।

মঙ্গলবার (৯ অক্টোবর) ব্রঙ্কসের স্টার্লিং-বাংলাবাজার এলাকার ২১১৩ স্টারলিং-বাংলাবাজার এভিনিউর স্যুইট ২০১ এ বারী হোম কেয়ার ব্রঙ্কস শাখার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

সন্ধ্যা ৭টায় স্থানীয় আল আকসা পার্টি হলে প্রতিষ্ঠানটির শুভ যাত্রা কামনায় আয়োজন করা হয় মিলাদ ও দোয়া মাহফিলের। পরে কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গের উপস্থিতিতে ফিতা কেটে ব্রঙ্কস শাখার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে বাংলাবাজার জামে মসজিদের খতিব মাওলানা আবুল কাশেম মোহাম্মদ ইয়াহইয়া এবং সিংগেরকাচ আলিয়া মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা এ কে এম আবদুন নুর মিলাদ ও দোয়া-মোনাজাত পরিচালনা করেন।

বারী হোম কেয়ারের সিইও আসেফ বারী (টুটুল) এর পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাবাজার জামে মসজিদ ও স্টার্লিং-বাংলাবাজার বিজনেস এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব গিয়াস উদ্দিন, আমেরিকান-বাংলাদেশি ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইনক’র সভাপতি আব্দুস শহীদ, নিউ ইয়র্ক বাংলাদেশী আমেরিকান লায়ন্স ক্লাবের জেনারেল সেক্রেটারি একেএম এ রশিদ, ট্রেজারার সাইফুল ইসলাম, আমেরিকান-বাংলাদেশী ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইনকের সহসভাপতি মো. রফিকুল ইসলাম ও এডভোকেট নাসির উদ্দিন, রংপুর জেলা সমিতির সহসভাপতি ফরিদ আহমেদ লাভলু, বিশিষ্ট ব্যবসায়ী মো. প্রিন্স রহমান, লায়ন মোহাম্মদ হেলাল উদ্দিন, পাবনা জেলা সমিতির সেক্রেটারি আবু কামাল পাশা, বারী হোম কেয়ারের ব্রঙ্কস শাখার ম্যানেজার জোবেদা হোসেন রোজী প্রমুখ।

মিডিয়া ব্যক্তিত্বদের মধ্যে ছিলেন সাপ্তাহিক জন্মভূমি সম্পাদক রতন তালুকদার, সাপ্তাহিক প্রবাস সম্পাদক মোহাম্মদ সাঈদ, ইউএসএনিউজঅনলাইন.কম এবং সাপ্তাহিক জনতার কণ্ঠ’র সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম প্রমুখ।

বর্ণিল এ আয়োজনে বারী হোম কেয়ারের সেবা গ্রহণকারী, ব্যবসায়ী, কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গসহ বিপুল সংখ্যক প্রবাসী উপস্থিত ছিলেন।
 
অনুষ্ঠানে বারী হোম কেয়ারের সিইও আসেফ বারী (টুটুল) প্রতিষ্ঠানটি লক্ষ্য, উদ্দেশ্য ও গুরুত্ব তুলে ধরে বলেন, আপনজনের সেবা করে ঘরে বসে বিপুল অর্থ উপার্জনের সুযোগ করে দিচ্ছে বারী হোম কেয়ার। প্রতিষ্ঠানটি দীর্ঘ দিন ধরে কমিউনিটিতে অসুস্থ, শারীরিকভাবে চলাফেরায় অক্ষম এবং প্রবীণদের দক্ষতা ও নিষ্ঠার সাথে সেবা দিয়ে আসছে। তিনি বলেন, বারী হোম কেয়ার দ্রুত সময়ের মধ্যে হোম কেয়ার সেবা চালু করার নিশ্চয়তা প্রদানসহ স্টেটের নিয়মানুযায়ী সর্বোচ্চ অর্থ প্রদান করছে।
 
আসেফ বারী (টুটুল) তার বক্তব্যে বারী হোম কেয়ারের সফল যাত্রা এবং ক্রমবর্ধমান প্রসারে সহযোগিতাকারীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে আগামী পথচলায়ও তাদের পাশে পাওয়ার প্রত্যাশা করেন।

তিনি বলেন, বারী হোম কেয়ারের সাফল্যের ধারাবাহিকতায় জ্যাকসন হাইটস, জ্যামাইকা, লং আইল্যান্ডের পর ব্রঙ্কসবাসীর সুবিধার্থে স্থাপন করা হয়েছে ব্রঙ্কস শাখা। তিনি নিউ ইয়র্কের যেখানেই বাঙালি, সেখানেই বারী হোম কেয়ার’র সেবা পৌঁছে দেয়ার প্রত্যয় ব্যক্ত করে বলেন, বাঙালি মালিকানায় বারী হোম কেয়ারই একমাত্র হোম কেয়ার প্রতিষ্ঠান যারা নিউ ইয়র্কের পাঁচ বোরো এবং লং আইল্যান্ডে হোম কেয়ার সেবা প্রদানে সক্ষম।

আসেফ বারী (টুটুল) আরও বলেন, বারী হোম কেয়ার ব্রঙ্কস শাখা স্থাপন করতে পেরে মহান আল্লাহর নিকট শুকরিয়া আদায় করছি। ব্রঙ্কস শাখার উন্নয়নে কমিউনিটির সকলের আশীর্বাদ এবং শুভকামনা প্রত্যাশা করে উদ্বোধনী অনুষ্ঠানে যোগদানের জন্য সকলের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানান তিনি।

বক্তারা এই এলাকায় বারী হোম কেয়ারের অফিস প্রতিষ্ঠার জন্য এর কর্ণধার আসেফ বারী (টুটুল) কে বিশেষ ধন্যবাদ জানিয়ে সকল প্রকার সহযোগিতার আশ্বাস প্রদান করেন। তারা বলেন, বাঙালি পরিচালনায় ব্রঙ্কসে এ ধরনের অফিস গড়ে ওঠায় হাতের নাগালেই পাবেন গুরুত্বপূর্ণ আর্থিক ও স্বাস্থ্য সেবা।

বারী হোম কেয়ারের ব্রঙ্কস শাখায় সেবার জন্য যোগাযোগের অনুরোধ জানিয়েছেন শাখা ম্যানেজার জোবেদা হোসেন রোজী। ফোন: ৭১৮-৩১৯-১০০০ এবং ৩৪৭-২৮০-৬৫৮৬।

আপনার মন্তব্য

আলোচিত