সিলেটটুডে ডেস্ক

২৩ অক্টোবর, ২০১৮ ১৫:২৮

সনাতন ধর্মাবলম্বীদের সম্মানে ফ্রান্সে রাষ্ট্রদূতের সংবর্ধনা

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন সনাতন ধর্মাবলম্বীদের সম্মানে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেছেন।

রোববার (২১ অক্টোবর) রাষ্ট্রদূতের সরকারি বাসভবন 'বাংলাদেশ ভবন' এ আয়োজিত এ সংবর্ধনা অনুষ্ঠানে ফ্রান্সে বসবাসরত বিপুল সংখ্যক প্রবাসী সনাতন ধর্মাবলম্বী সপরিবারে অংশগ্রহণ করেন।

নারী-পুরুষ, শিশু-কিশোর, নবীন-প্রবীণসহ শতাধিক প্রবাসীর উপস্থিতিতে সংবর্ধনা অনুষ্ঠানটি এক পর্যায়ে উপস্থিত সকলের প্রাণের মেলায় পর্যবসিত হয়। পূজা-ভিত্তিক সংগঠনগুলো রাষ্ট্রদূতকে ফুলেল শুভেচ্ছা জানান।

রাষ্ট্রদূত কর্তৃক এ ধরণের সংবর্ধনা এই প্রথমবারের মত হওয়ায় এ নিয়ে তাদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা যায় এবং তাঁরা ধন্যবাদ জ্ঞাপনসহ তাঁদের আবেগঘন অভিব্যক্তি ব্যক্ত করেন। অনুষ্ঠানে সনাতন ধর্মাবলম্বীদের পাশাপাশি প্রবাসী নেতৃস্থানীয় গণমাধ্যম ব্যক্তিত্বরা উপস্থিত ছিলেন।

ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন তাঁর বক্তব্যে বলেন, 'ধর্ম যার যার, উৎসব সবার' প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ বাণী একদিকে যেমন পরধর্মসহিষ্ণুতা ও সাম্প্রদায়িক সম্প্রীতির বার্তা বহন করে অন্যদিকে একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে বাংলাদেশকে পৃথিবীর বুকে উজ্জ্বল দৃষ্টান্ত হিসেবে তুলে ধরার তাঁর দৃঢ় সংকল্প আর অঙ্গীকার ব্যক্ত করে।

রাষ্ট্রদূত শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ফ্রান্সে বসবাসরত প্রবাসী সনাতন ধর্মাবলম্বী সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান এবং সংবর্ধনা অনুষ্ঠানে সবান্ধবে এবং সপরিবারে উপস্থিত হওয়ার জন্য সকলকে ধন্যবাদ জানান।

সবশেষে অনুষ্ঠানে আগত অতিথিদেরকে বাংলাদেশের ঐতিহ্যবাহী খাদ্যসামগ্রী দিয়ে আপ্যায়ন করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত