সনজিৎ দাস, লন্ডন থেকে

১৩ ফেব্রুয়ারি , ২০১৯ ১৩:৫৩

লন্ডনে সরস্বতী পূজা উদযাপিত

বিদ্যার দেবীর আরাধনায় ইষ্ট লন্ডনে উৎসবমুখর পরিবেশে উদযাপিত হয়েছে সরস্বতী পূজা। ইষ্ট লন্ডনের ইষ্ট হামের স্থানীয় অক্ষয় হলে গত শনিবার নবগঠিত গ্রেটার লন্ডন হিন্দু এসোসিয়েশনের (জিএলএইচএ) আয়োজনে অনুষ্ঠিত হয় বিদ্যাদেবীর এ আরাধনা।

প্রথম বারের মতো এই আয়োজনে পূণ্যার্থীদের মধ্যে ব্যাপক সাড়া মেলে এবং অনুষ্ঠান স্থলে দুপুর হতেই পরিণত হয় এক বিরাট উৎসবস্থলে।

লন্ডনের বিভিন্ন স্থান হতে আগত পূণ্যার্থীদের পুষ্পাঞ্জলি প্রদানের মাধ্যমে শুরু হওয়া পূজায় সন্ধ্যায় ছিলো মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় ইষ্ট হ্যাম আসনের লেবার পার্টির এমপি স্টিফেন টিম, টাওয়ার হ্যামলেটের স্থানীয় কাউন্সিলর দীপা দাস ও লন্ডনস্থ বাংলাদেশ  হাই কমিশনের রাজনৈতিক কনসুলেট ড. শ্যামল কান্তি চৌধুরী।

স্টিফেন টিম তার স্বাগত বক্তৃতায় বিলাতের বহুজাতিক সামাজিক বন্ধনের প্রশংসা করে তার বহুমাত্রিক রূপের উদাহরণ তুলে ধরে জিএলএইচএ এর মাধ্যমে তরুণদের মধ্যে সেই বন্ধনকে আরো বেগবান করতে আহবান জানান।

আগত অন্যান্য বক্তারা আয়োজকদের এই উদ্যোগ কে স্বাগত জানান এবং ভবিষ্যতে এভাবে আরো আরো সুন্দর আয়োজনের মাধ্যমে বিলাতের বহুজাতিক কমিউনিটি ডেভোলাপে অংশ নিতে তাদের যেকোনো সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

সাংস্কৃতিক অনুষ্ঠানে ব্রিটেনের সংগীত শিল্পীসহ নতুন প্রজন্মের অনেক শিশু শিল্পীরাও অংশ গ্রহণ করে।

আপনার মন্তব্য

আলোচিত