সিলেটটুডে ডেস্ক

১৩ ফেব্রুয়ারি , ২০১৯ ১৯:১০

বিদেশে বাংলাদেশি পণ্যের বাজার তৈরি করতে হবে: দুবাইয়ে প্রবাসীকল্যাণ মন্ত্রী

ব্যবসার মাধ্যমে দেশের সুনাম বৃদ্ধি হচ্ছে। দেশে উৎপাদিত পণ্য বিদেশে বাজারজাত করতে বাংলাদেশি ব্যবসায়িদের আন্তরিকতা প্রয়োজন। দেশের ৩৩ বিলিয়ন রিজার্ভে রয়েছে প্রবাসী ব্যবসায়িদের বিশাল ভূমিকা।

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে বাংলাদেশি ব্যবসায়িদের অনুমোদনপ্রাপ্ত সংগঠন বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাই আয়োজিত প্রবাসী ব্যবসায়িদের সাথে মতবিনিময় সভায় এ কথা বলেছেন প্রবাসকিল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ এমপি।

মঙ্গলবার দুবাইয়ের একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এ কথা বলেন। তিনি আরো বলেন, বিদেশের ব্যবসায়িদের বাংলাদেশে বিনিয়োগ করতেও তাদেরকে সম্ভাবনার দিক উপস্থাপন করতে বাংলাদেশি প্রবাসি ব্যবসায়িরা একেকজন রাষ্ট্রদূতের ভূমিকা রাখবেন।

বিবিসির সভাপতি সিআইপি মাহতাবুর রহমান নাসিরের সভাপতিত্বে ও পরিচালনা পর্ষদের সদস্য সাইফুদ্দিন আহমদের পরিচালনায় স্বাগত বক্তব্য  রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরান, দুবাইয়ের কনসাল জেনারেল ইকবাল হোসেন খান, কমর্শিয়াল কাউন্সেলর ড. রফিক আহাম্মেদ, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আহমদ মুনিরুস সালেহিন ও আবুধাবীর বিশিষ্ট কমিউনিটি নেতা ইফতেখার হোসেন বাবুল।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিবিসির সহ সভাপতি রাজা মল্লিক, সহ সভাপতি মাহবুব আলম মানিক, সহ সভাপতি সি আইপি আবুল কালাম সহ আরো অনেকে।

প্রসঙ্গত, সংযুক্ত আরব আমিরাত সরকার অনুমোদিত বাংলাদেশি ব্যসায়িদের এ সংগঠন  ২০১১ সালে দুবাইয়ে যাত্রা করে। ইতোমধ্যে বাংলাদেশিদের কল্যাণে সংগঠনটি কাজ করে যাচ্ছে।  আগামিতে এই ধারা অব্যাহত রাখবে বলে জানা গেছে। দুবাইয়ে অনুষ্ঠিত এক্সপো ২০২০ এর জন্য ২০১৯ সালের পহেলা অক্টোবর থেকে বাংলাদেশে রোড শো করবে এ সংগঠন। বাংলাদেশকে বিশ্বের কাছে পরিচতি করা এবং বাংলাদেশি গার্মেন্টস শিল্পসহ নানা শিল্পকে বাজারজাত করার মানসে এই আয়োজন বলে জানা গেছে।

আপনার মন্তব্য

আলোচিত