রবিবার, ২৫ আগস্ট ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

১৭ মার্চ, ২০১৯ ১৫:৩৪

ফ্লোরিডায় শুরু এশিয়ান ফুড ট্রেড এন্ড কালচারাল ফেয়ার

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার ওয়েস্ট পামবীচ শহরের সাউথ ফ্লোরিডা ফেয়ার গ্রাউন্ডে শুরু হয়েছে দু’দিনব্যাপী এশিয়ান ফুড ট্রেড এন্ড কালচারাল ফেয়ারের ২৬তম আসর। ওয়েস্ট পামবীচ শহরের মেয়র জেরি ময়ো দু’দিনব্যাপী এশিয়ান ফুড ট্রেড এন্ড কালচারাল ফেয়ারের উদ্বোধন করেন।

এ সময় মঞ্চে উপস্থিত ও শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রধান উপদেষ্টা মোহাম্মদ এমরান, সভাপতি এম রহমান জহির, কনভেনার আরিফ আহমেদ আশরাফ, চেয়ারম্যান আলমগীর কবির, সেক্রেটারি রেজাউল ইসলাম রেজা, উপদেষ্টা এমরানুল হক চাকলাদার, ফোবানা এক্সিকিউটিভ কমিটির সেক্রেটারি জাকারিয়া চৌধুরী, ফোবানা সম্মেলন ২০১৯ এর সদস্য সচিব আবীর আলমগীর, লেখক সাংবাদিক শিব্বীর আহমেদ, উপদেষ্টা মনজুরুল আলম শাহীন, আবুল বাশার ভুঁইয়া, আমীর আলী, ওয়াশিংটনস্থ বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব আশফাকুল নোমান, এবিএম মোস্তফা, সাংবাদিক আবু তাহের প্রমুখ।

বাংলাদেশ এসোসিয়েশন অব ফ্লোরিডার আয়োজনে অনুষ্ঠিত ২৬তম এশিয়ান ফুড ট্রেড এন্ড কালচারাল ফেয়ারের উদ্বোধনী দিনে ফ্লোরিডাসহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহর থেকে আগত প্রায় পঁয়ত্রিশটি সংগঠন দলীয় ও একক নাচ গান পরিবেশন করেন। বাংলাদেশ থেকে আমন্ত্রিত ক্লোজআপ শিল্পী নওরিন এবং ইন্ডিয়ান আইডলের জনপ্রিয় শিল্পী পূর্বা মন্ত্রী অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন।

শনিবার দুপুর থেকেই অনুষ্ঠানের মুল মঞ্চে বিরামহীন একটানা জমজমাট পরিবেশন করা সাংস্কৃতিক অনুষ্ঠান। চোখ ধাঁধানো মন মাতানো সাংস্কৃতিক পরিবেশনায় পুরো অনুষ্ঠান হয়ে উঠে আনন্দবাড়ী। মনোমুগ্ধকর এই ২৬তম এশিয়ান ট্রেড ফেয়ারে ফ্লোরিডার বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব চিত্রা সুলতানার নির্দেশনা ও পরিচালনায় ফ্লোরিডা ইয়ুথ গ্রুপের অংশগ্রহণে পরিবেশন করা হয় বিশেষ পরিবেশনা যা অনুষ্ঠানের মাত্রাকে আরো ব্যাপক করে তোলে। অনুষ্ঠানের আয়োজক বাংলাদেশ এসোসিয়েশন অব ফ্লোরিডার শিল্পীদের ’জয় বাংলা, বাংলা জয়’ গানে দর্শক শ্রোতারা অভিভূত হয়ে পড়ে।

অনুষ্ঠানের মুল ষ্টেজে দুপুর থেকে নানা রকমের নানা দেশের নাচ গান ও বিশেষ পরিবেশনায় পুরো অনুষ্ঠান ছিল জমজমাট এবং অভূতপূর্ব। করতালির মধ্যে দিয়ে দর্শকরা পুরো অনুষ্ঠানমালা উপভোগ করেন। সাংস্কৃতিক অনুষ্ঠানগুলোর মধ্যে উল্লেখ্য, চায়নিজ নৃত্য, ভিয়েতনাম নৃত্য, জাপানী নৃত্য, কোরিয়ান নৃত্য, ইন্দোনেশিয়ান ব্যালেন্স নৃত্য, মধ্যপ্রাচ্যের নৃত্য, জাপানিজ ড্রামিং, চাইনিজ কুংফু, চাইনিজ লায়ন, চাইনিজ ড্রাগন, চাইনিজ এক্রোবেট, পলোনেশিয়ান হলো নৃত্য, বাংলাদেশী লোকজ নৃত্য, ভারতীয় ক্লাসিক্যাল, সেমি ক্লাসিকাল, বলিউড, ভাংড়া ইত্যাদি নানা পরিবেশনা যা দর্শকদেরকে মুগ্ধ করে প্রতিমুহূর্ত। অনুষ্ঠানমালা উপস্থাপনার দায়িত্বে ছিলেন মাইশা, নতিফা, বৃষ্টি, নাভিন, কবিতা, জানভি, সীমান্ত এবং এবিএম মোস্তফা।

অনুষ্ঠানে প্রায় একশটির মত বিভিন্ন স্টল বসে। এশিয়ার বিভিন্ন ধরনের খাবারের দোকান সহ শাড়ী চুড়ি গয়না খেলনা সহ শিশুদের বিনোদনের জন্য নাগরদোলা সহ অন্যান্য আয়োজনে ছিল ভরপুর মেলা প্রাঙ্গণ। এছাড়া দূতাবাসের প্রথম সচিব আশফাকুল নোমানের নেতৃত্বে কনস্যুলার সার্ভিস দিনভর মেলা প্রাঙ্গণে ফ্লোরিডা প্রবাসীদের পাসপোর্ট ভিসা সহ নানা বিষয়ে বিভিন্ন ধরনের সেবা প্রদান করেন।

অনুষ্ঠানের প্রথম দিনের শেষপর্বে ইন্ডিয়ান আইডলের জনপ্রিয় শিল্পী পূর্বা মন্ত্রীর গানের তালেতালে দর্শক শ্রোতারা নেচে গেয়ে আনন্দ ফুর্তি করে প্রায় মধ্যরাতে ঘরে ফিরে যান।

আপনার মন্তব্য

আলোচিত