শুক্রবার, , ২৬ এপ্রিল ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

২১ মার্চ, ২০১৯ ২২:২৬

ক্রাইস্টচার্চে হামলা: নিউ জিল্যান্ডে দাফন হচ্ছে সিলেটের পারভিনের

নিউ জিল্যান্ডে ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলায় নিহত সিলেটের হুসনে আরা পারভিনের দাফন সে দেশেই সম্পন্ন হবে। শুক্রবার তাঁর জানাযা ও দাফন সম্পন্ন হবে। একইসাথে ওই হামলায় নিহত আরেক বাংলাদেশি ডা. সামাদেরও দাফন হবে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের দ্বিপক্ষীয় ও কনসুল্যারের সচিব কামরুল আহসান বলেন, ‘শুক্রবার জুমার পরে তাদের জানাজা এবং দাফন করা হবে। তারা দুজনই নিউ জিল্যান্ডের নাগরিক এবং তাদের পরিবার সিদ্ধান্ত নিয়েছে তাদের সেখানে দাফন করার।’

এদিকে নিহত জাকারিয়া ভুইয়ার স্ত্রী ইতোমধ্যে তার মৃতদেহ গ্রহণের জন্য নিউ জিল্যান্ডে পৌঁছেছেন। আর নিহত মোজাম্মেলের ভাই খুব শিগগিরই নিউ জিল্যান্ডের উদ্দেশ্যে রওয়ানা দেবেন এবং ওমর ফারুকের পরিবার সেখানে কাউকে পাঠাবে কিনা সে বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেয়নি বলে জানান কামরুল আহসান।

তিনি জানান, এই তিনজন বাংলাদেশের নাগরিক। কামরুল আহসান জানান, জাকারিয়ার পরিচয়ের বিষয়ে একটি ধোঁয়াশা ছিল। কিন্তু, এখন সেটি কেটে গেছে এবং তার পরিচয় নিশ্চিত হওয়া গেছে।

ব্রেন্টন ট্যারান্ট নামক একজন অস্ট্রেলিয়ান ১৫ মার্চ ক্রাইস্টচার্চের দুটি মসজিদে স্বয়ংক্রিয় বন্দুক নিয়ে হামলা চালালে ৫০জন মুসল্লি নিহত হন। আহত হন ৪৮জন। নিহতদের মধ্যে পাঁচজন এবং আহতদের মধ্যে তিনজন বাংলাদেশি।

হোসনে আরা পারভিন সিলেটের বিশ্বনাথের বাসিন্দা ফরিদ আহমেদের স্ত্রী। অসুস্থ স্বামীকে বাঁচাতে গিয়ে সেদিন তিনি নিহত হন। হোসনে আরার বাবা বাড়ি সিলেটের গোলাপগঞ্জে।

আপনার মন্তব্য

আলোচিত