শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯ ইং

জুয়েল রাজ, লন্ডন থেকে

০৩ এপ্রিল, ২০১৯ ০৮:৪৬

ইন্ডিয়ান মাস্টার ক্লাস চ্যাম্পিয়ন বাবুল কামালী

ইন্ডিয়ান মাস্টার ক্লাস চ্যাম্পিয়ন হলেন বাংলাদেশের বাবুল কামালী। সাউথ এশিয়ার সেফদের নিয়ে সেরা রাঁধুনি বাছাইয়ের প্রতিযোগিতার আয়োজন করেন লন্ডনের দ্যা ক্রাফট গিল্ড অফ সেফস। এই প্রতিযোগিতায় কয়েকশ প্রতিযোগীকে পেছনে ফেলে গোল্ড মেডেল ও প্রথম পুরষ্কারের সম্মান জিতে নিয়েছেন সিলেটের বাবুল কামালী।

বাবুল কামালী বর্তমানে লন্ডনের বাটারসী পার্কের ইন্ডিয়ান রেস্টুরেন্ট "ভারানসী সেফস"-এর প্রধান সেফ হিসেবে কর্মরত আছেন।

প্রতিযোগিতায় একজন সেফ ৩০ মিনিট করে সময় পান। যেখানে প্রতিযোগী ভারতীয় অঞ্চলের খাবার রান্না করে বিচারকদের সামনে পরিবেশন করেন। প্রধান পুরষ্কার বিজয়ী বাবুল কামালী চিংড়ি মাছের একটি কারি রান্না করে বিচারকদের সামনে পরিবেশন করেন।

পুরষ্কার প্রসঙ্গে বাবুল কামালী বলেন, রান্না একটি শিল্প। এই শিল্পের সাথে যুক্ত আছি অনেক বছর ধরে। এমন একটি সম্মানজনক পুরষ্কার পেয়েছি তাতে আমি গর্বিত।

তিনি বলেন, প্রতিযোগিতায় সাউথ এশিয়ান অনেক প্রতিযোগী ছিলেন। প্রতিযোগীদের বেশিরভাগ ইন্ডিয়ান জনপ্রিয় খাবার রান্না করে পরিবেশন করেন। তবে কিছু প্রতিযোগী ইন্ডিয়ান রান্নারই কিছুটা ফিউশন করে বিচারকদের সামনে পরিবেশন করেন। বিচারকরা কয়েকশ প্রতিযোগী থেকে মাত্র ১০ জনকে চূড়ান্ত পর্যায়ের জন্য ডেকে নেয়। আর এই ১০ জনকে নিয়েই মূল পর্ব অনুষ্ঠিত হয় বলে জানান বাবুল কামালী।

আপনার মন্তব্য

আলোচিত