মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

২৯ মে, ২০১৯ ১১:৪৬

নিউইয়র্কে ইফতার মাহফিলে কাজী হায়াতকে সংবর্ধনা

নিউইয়র্কে অনুষ্ঠিত হয়েছে প্রবাসের অন্যতম সামাজিক সংগঠন বাংলাদেশ সোসাইটি অব বঙ্কসের ইফতার ও দোয়া মাহফিল।

সোমবার (২৭ মে) বাঙালি অধ্যুষিত ব্রঙ্কসের স্ট্রারলিং-বাংলাবাজার এলাকার খলিল পার্টি সেন্টারে আয়োজিত একই অনুষ্ঠানে বাংলাদেশের কিংবদন্তী চলচ্চিত্রকার কাজী হায়াতকে সংবর্ধনা প্রদান করা হয়।

অনুষ্ঠানে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চলচ্চিত্রকার কাজী হায়াতকে ফুলেল শুভেচ্ছা ছাড়াও সংগঠনের পক্ষ থেকে বিশেষ উপহার প্রদান করা হয়।

বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কসের সভাপতি সাহেদ আহমদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শামীম আহমদের পরিচালনায় এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সহসাধারণ সম্পাদক মো. ইমরান আলী, সিনিয়র সহসভাপতি তৌকিকুর রহমান ফারুক, সহসভাপতি সৈয়দা মাহমুদা কবির ও মো. সামাদ মিয়া জাকের।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য দেন বাংলাদেশ সোসাইটি অব বঙ্কসের সাবেক সভাপতি ও আমেরিকান-বাংলাদেশি ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইনকের প্রেসিডেন্ট আবদুস শহীদ, বাংলাদেশি-আমেরিকান কমিউনিটি কাউন্সিলের সভাপতি আইনজীবী মোহাম্মদ এন মজুমদার, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসার শেখ আল মামুন, বাংলাদেশ সোসাইটির সিনিয়ার সহসভাপতি আব্দুর রহিম হাওলাদার ও কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, বাংলাদেশ সোসাইটি অব বঙ্কসের সাবেক সভাপতি মাহবুব আলম ও নুরুল আহিয়া, সাবেক সভাপতি ও বর্তমান উপদেষ্টা মো. শামিম মিয়া, উপদেষ্টা রফিকুল ইসলাম, মুক্তিযোদ্ধা তোফায়েল চৌধুরী, বিশ্বনাথ প্রবাসী কল্যাণ সমিতি ইউএসএর উপদেষ্টা ইফতেখার সিরাজ, মখন মিঞা, সহসভাপতি সেবুল খান মাহবুব ও সাধারণ সম্পাদক আবদুল মনাফ, সিপিএ আহাদ আলী, নারী নেত্রী রেক্সোনা মজুমদার, তিতাস মাল্টি সার্ভিসের কর্ণধার মেহের চৌধুরী, কমিউনিটি এক্টিভিস্ট আবদুল মুহিত, মির্জা মামুন, তুষার প্রমুখ।

সংবর্ধিত চলচ্চিত্রকার কাজী হায়াত তার বক্তব্যে আয়োজকদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করে সকলের দোয়া কামনা করেন।

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সভাপতি সাহেদ আহমদ, সিনিয়র সহসভাপতি তৌকিকুর রহমান ফারুক, সহসভাপতি সৈয়দা মাহমুদা কবির ও মো. সামাদ মিয়া জাকের, সাধারণ সম্পাদক শামীম আহমদ, সহসাধারণ সম্পাদক মো. ইমরান আলী, কোষাধ্যক্ষ মোহাম্মদ এ ফজর, সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কে সোহেল, আইন ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মনিকা মন্ডল, প্রচার সম্পাদক মোহাম্মদ বি মিয়া, দপ্তর সম্পাদক গোলাম মুহিত, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক কাজীরুল ইসলাম, যুব ও ক্রীড়া সম্পাদক ফয়ছল আহমদ চৌধুরী, মেম্বার সেক্রেটারি মোহাম্মদ বি রাশিত চৌধুরী, আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ আই হোসেন, মহিলা বিষয়ক সম্পাদক জান্নাতুল ফেরদাউস। কার্যকরী সদস্য আব্দুল বাছির খান, প্রফেসর আমিনুল হক (চুন্নু), মোহাম্মদ এইচ মোল্লা, শ্যামল কে চন্দ, রুহেল চৌধুরী, শিহাব মিয়া, মোহাম্মদ এস কবির এবং কবি জুলী রহমান।

ইফতার মাহফিলে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও দোয়া মোনাজাত পরিচালনা করেন হাফিজ আবদুল কাদির। দোয়া মোনাজাতে কমিউনিটি, দেশ, জাতি ও বিশ্ব মানবতার শান্তি কামনা করা হয়। বাংলাদেশী কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গসহ বিপুল সংখ্যক প্রবাসী যোগ দেন এ অনুষ্ঠানে।

অনুষ্ঠানে সংগঠনের সভাপতি সাহেদ আহমদ এবং সাধারণ সম্পাদক শামীম আহমদ সকলকে ধন্যবাদ জানান।

উল্লেখ্য, চলচ্চিত্রকার কাজী হায়াত বর্তমানে শারীরিকভাবে অসুস্থ। তিনি চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন।

আপনার মন্তব্য

আলোচিত