মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

৩০ মে, ২০১৯ ১৩:১০

স্পেনে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী পালন

স্পেনে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। বিএনপি স্পেন শাখার উদ্যোগে মাদ্রিদে এ উপলক্ষে আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

বুধবার (২৯ মে)  স্থানীয় একটি রেস্তোরাঁয় আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএনপি স্পেন শাখার সভাপতি খোরশেদ আলম মজুমদার।

ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এমএইচ সোহেল ভূঁইয়ার পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা দলটির প্রতিষ্ঠাতার মৃত্যুর দিনটিকে বাংলাদেশের জন্য শোকাবহ দিন উল্লেখ করেন।

বক্তারা বাংলাদেশে বর্তমান সময়কে সংকটপূর্ণ উল্লেখ করে আরো বলেন, চলমান সংকটে জিয়ার প্রদর্শিত পথ ও আদর্শ বুকে ধারণ করে সামনে এগিয়ে যাওয়ার কোন বিকল্প নেই।

সভাপতির বক্তব্যে খোরশেদ আলম মজুমদার বলেন, আওয়ামী লীগ বাংলাদেশে একদলীয় সরকার প্রতিষ্ঠা করে নতুন কায়দায় বাকশালকে পুনরুজ্জীবিত করেছে। বহুদলীয় গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হলে আন্দোলন সংগ্রাম করে কারাবন্দি খালেদা জিয়াকে মুক্ত করে আনতে হবে।

তিনি প্রবাসেও জাতীয়তাবাদী শক্তির সবাইকে ঐক্যবদ্ধ হয়ে স্ব-স্ব অবস্থান থেকে আন্দোলন করে যাওয়ার আহ্বান জানান।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন স্পেন বিএনপির সহসভাপতি নূর হোসেন পাটোয়ারি, মোরশেদ আলম তাহের, সৈয়দ মাসুদুর রহমান নাসিম, সোহেল আহমদ সামসু, নাজমুল ইসলাম নাজু, যুবদল স্পেন শাখার সভাপতি রমিজ উদ্দিন, সাধারণ সম্পাদক আব্দুল আওয়াল খান, উপদেষ্টা আব্দুল মুত্তাকিন মুজাক্কির, স্পেন বিএনপির যুগ্ম সম্পাদক ইউনূছ আলী, হুমায়ূন কবির রিগ্যান, সাঈদ মিয়া, প্রথম সাংগঠনিক সম্পাদক রানা আবেদিন, সহসাংগঠনিক সম্পাদক খাইরুল আলম পলাশ, ফ্রান্স যুবদলের সাংগঠনিক সম্পাদক শাওন আহমেদ, স্পেন বিএনপির প্রচার সম্পাদক জাকির হোসেন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রুবেল সামাদ, স্পেন যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আকবর শেট, শামীম আহমেদ, জাহাঙ্গীর আলম সেলিম, মো. সাহাব উদ্দিন, কামরুল হাসান, পারভেজ, রফিক মিয়া, শামিম আহমেদ, কমল হোসেন প্রমুখ।

আলোচনায় জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনা ও বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। পরে ইফতারের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

আপনার মন্তব্য

আলোচিত