বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

০২ জুন, ২০১৯ ১৪:১২

ওয়াশিংটনে ফোবানা সম্মেলন আয়োজন নিয়ে মতবিনিময়

২০২১ সালের সেপ্টেম্বর মাসের লেবার ডে উইকেন্ডে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে ৩৫তম ফোবানা সম্মেলন আয়োজন উপলক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১ জুন) ভার্জিনিয়ার অ্যাশবার্ণ শহরে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আমেরিকা বাংলাদেশ ফ্রেন্ডশীপ সোসাইটির আয়োজনে অনুষ্ঠিত এই মতবিনিময় সভায় উপস্থিত ও বক্তব্য রাখেন জি আই রাসেল, দস্তগীর জাহাঙ্গীর, মোস্তাফিজুর রহমান, রেজা মুগনী, তোফাজ্জাল হোসেন তপন, দেওয়ান আরশাদ আলী বিজয়, মুনির হুসাইন, কামরুল ইসলাম কামাল, শিব্বীর আহমেদ, হানিফ মোহাম্মদ, আনোয়ার হোসাইন, আকতার হোসাইন, বুলবুল ইসলাম, ফারহানা আকতার, রওশন আরা বেগম, মোশারফ চৌধুরী, আলেয়া হোসাইন, জেবা বাণু, সায়মা হোসাইন প্রমুখ।

মতবিনিময় সভায় আগামী ২০২১ সালের সেপ্টেম্বর মাসের ৩, ৪ ও ৫ তারিখে ওয়াশিংটনে ৩৫তম ফোবানা সম্মেলন আয়োজনের সর্বসম্মত সিদ্ধান্ত গ্রহন করা হয়। ফোবানার এই আয়োজনকে সামনে রেখে আগামী ২৭ জুন বৃহস্পতিবার আবারো ফোবানা সম্মেলন আয়োজন নিয়ে মতবিনিময় সভা আহ্বান করা হয়। সভার স্থান পরে জানানো হবে বলে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ২০২১ সালের সেপ্টেম্বর মাসের লেবার ডে উইকেন্ডে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে ৩৫তম ফোবানা সম্মেলনের বাজেট পাঁচশত থেকে সাড়ে সাতশত হাজার ডলারের বাজেট মাথায় নিয়ে কাজে নেমেছেন বলে আয়োজক সংগঠন আমেরিকা বাংলাদেশ ফ্রেন্ডশীপ সোসাইটির সভাপতি জি আই রাসেল জানান।

তিনি বলেন, ২০১৫ সালে শর্ত ছাড়াই আমরা এই ফোবানাতে যোগদান করি। ফোবানা নেতৃবৃন্দের কাছে আমাদের কাছে একটাই দাবী ছিল আমাদেরকে ফোবানা সম্মেলন আয়োজন করবার সুযোগ দিন। দীর্ঘ ৬ বছর আমরা অপেক্ষা করে আছি ফোবানা সম্মেলন আয়োজন করবার জন্য। বৃহত্তর ওয়াশিংটনে আমরা ২০০৯ এবং ২০১১ সালে দু’দুটি সফল ফোবানা উপহার দিয়েছি। এই ফোবানাতে ওয়াশিংটনে প্রথমে বাংলাদেশ এসোসিয়েশন অব আমেরিকা ইনক (বাই) এবং পরে ২০১৬ সালে বাংলাদেশ এসোসিয়েশন অব গ্রেটার ওয়াশিংটন ডিসি ফোবানা সম্মেলনের আয়োজন করেছে। ওয়াশিংটনে ২০১৬ সালের ফোবানা সম্মেলনে আমরা সর্বাত্মক ভাবে সহযোগিতা করেছি। এবার ওয়াশিংটনের মাটিতে আমাদের ফোবানা সম্মেলন আয়োজনের পালা। এটা আমাদের ন্যায্য দাবী ও প্রাপ্য। গত ছয় বছর ধরে আমরা কর্তৃপক্ষের কাছে দেনদরবার করে আসছি। এবার ইনশাল্লাহ ওয়াশিংটনের মাটিতে আমরা ফোবানা সম্মেলন করবার গৌরব অর্জন করব এবং ২০২১ সালে সবার সহযোগিতা নিয়ে বৃহত্তর ওয়াশিংটনবাসীকে একটি সফল ফোবানা সম্মেলন উপহার দিতে পারব। এ ব্যাপারে জি আই রাসেল বৃহত্তর ওয়াশিংটনের সকল সংগঠন ও নেতৃবৃন্দের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

পুরো ওয়াশিংটনবাসীকে ঐক্যবদ্ধ একটি ফোবানার ছায়াতলে নিয়ে আসার জন্য আগামী ২৭ জুন বৃহস্পতিবার আবারো মতবিনিময় সভার উদ্যোগ নেয়া হয়েছে। পরে ইফতার ও রাতের খাবারের মধ্য দিয়ে মতবিনিময় সভার সমাপ্তি ঘটে।

আপনার মন্তব্য

আলোচিত