শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

১৭ জুলাই, ২০১৯ ১১:০৩

স্পেন আওয়ামী লীগের আহবায়ক কমিটির সভা

আওয়ামী লীগ স্পেন শাখার নতুন আহ্বায়ক কমিটি গঠন করায় সর্বইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমানকে অভিনন্দন জানিয়ে সভা করেছে আওয়ামী লীগ স্পেন শাখা।

মঙ্গলবার (১৬ জুলাই) স্থানীয় সময় মাদ্রিদের বাঙালি অধ্যুষিত এলাকা লাভাপিয়েসের একটি রেস্তোরাঁয় এ সভা অনুষ্ঠিত হয়।

সদ্য ষোষিত আওয়ামী লীগ স্পেন শাখার আহ্বায়ক কমিটির আহ্বায়ক এস আর আই এস রবিনের সভাপতিত্বে ও সদস্য সচিব রিজভী আলমের পরিচালনায় অনুষ্ঠিত এ সভায় বক্তারা সর্বইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে আরও বলেন, এ দুই নেতার সুযোগ্য নেতৃত্বে স্পেন আওয়ামী লীগ এখন ঐক্যবদ্ধ।

সভায় আগামী তিন মাসের মধ্যে সম্মেলন করার প্রস্তুতি নিয়েও আলোচনা হয়। সদস্য তালিকাভুক্তির সময় দলের মধ্যে যাতে বিএনপি জামায়াতের কারো অনুপ্রবেশ না ঘটে সে ব্যাপারেও সতর্ক থাকার আহ্বান জানান বক্তারা।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন স্পেন আওয়ামী লীগের প্রাক্তন সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম নয়ন, নতুন আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক আব্দুল কাইয়ূম সেলিম, আব্দুল কাদের, মো. বদরুল মাস্টার, আব্দুর রহমান, সদস্য আইয়ূব আলী সোহাগ, একরামুজ্জামান কিরন, শ্যামল তালুকদার, তামিম চৌধুরী, বোরহান উদ্দিন, দবির তালুকদার, সায়েম সরকার, এফএম পাভেল, আজম কাল, আক্তারুজ্জামান, আওয়ামী লীগ নেতা ইফতেখার আলম, বেলাল হোসেন প্রমুখ।

সভাপতির বক্তব্যে আওয়ামী লীগ স্পেন শাখার আহ্বায়ক এস আর আই এস রবিন বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নকে গতিশীল রাখতে প্রবাস থেকেও আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

প্রসঙ্গত, ২০১৩ সালের পর স্পেন আওয়ামী লীগের নেতাকর্মীদের গ্রুপিংয়ের কারণে নতুন করে আর সম্মেলন হয়নি। ১০ জুলাই সর্বইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম ও মুজিবুর রহমান স্পেনে নেতাকর্মীদের সাথে দীর্ঘ আলোচনা ও মতামত নিয়ে ২৬ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করেন।
এর মাধ্যমে স্পেন আওয়ামী লীগের নেতাদের মধ্যকার দীর্ঘ দিনের গ্রুপিংয়ের অবসান হয়েছে বলে তৃণমূলের নেতাকর্মীরা প্রতিক্রিয়া জানিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত