সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

১৮ আগস্ট, ২০১৯ ১৩:১৫

ফ্লোরিডায় শোক দিবস পালন

জাতির জনক বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদত দিবস পালন করেছে সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগ। সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের শোক দিবস পালনের দুই পর্বের অনুষ্ঠানের প্রথম পর্বে ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) রাত ৮টায় সেন্ট্রাল ফ্লোরিডার ও বিটির ডেইজ ইন হোটেলের বলরুমে শোক দিবসের অনুষ্ঠান শুরু হয়।

সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের উপদেষ্টাবৃন্দ, কার্যকরী পরিষদ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক প্রদান করেন।

দ্বিতীয় পর্বে আলোচনায় সভাপতিত্বে করেন সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের সভাপতি জয়নাল চৌধুরী ও সভা পরিচালনা করেন সাবেক ছাত্রনেতা আনোয়ার হোসেন সেন্টু। কোরআন তেলাওয়াত করেন উপদেষ্টা সৈয়দ মাসুম।

প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক মুক্তিযোদ্ধা ডা. সিরাজুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু এক বিশাল হৃদয়ের মানুষ ছিলেন । তিনি তার পুরোটা জীবনই দেশবাসীকে উৎসর্গ করে গেছেন। আজ (১৫ আগস্ট) সারা দেশে ১৫ হাজার কোরআন খতম হয়েছে। তিনি বিশ্ব ইতিহাসে ঠিকই স্থান করে নিবেন।

বিশেষ অতিথির বক্তব্যে প্রকৌশলী ইকবাল হায়দার বলেন, ধানমন্ডির পাশাপাশি বাড়িতে থাকায় তাদের পরিবারের সাথে সখ্যতা ছিল। তিনি এক অনন্য মানুষ। হয়তো তিনি ইচ্ছে করেই তার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেননি। তাকে কেউ মেরে ফেলতে পারে তিনি কল্পনাও করেননি। তিনি খুব সাধারণভাবে চলাফেরা করতেন। তাকে আল্লাহ জান্নাতের উচ্চ স্তরে স্থান দিবেন।

শোক সভায় বঙ্গবন্ধুর জীবনের নানা দিক নিয়ে আলোচনা করেন, সাবেক ছাত্রনেতা ও সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা জালাল চৌধুরী নেপচুন, সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আজিজুর রহমান ও কাজী আফিস সুকন, ডা. আক্তার, সিনিয়র যুগ্ম সম্পাদক সাবেক ছাত্রনেতা নাজিমুল্লাহ লিটন, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় যুগ্ম বন ও পরিবেশ সম্পাদক সাংবাদিক জুয়েল সাদত প্রমুখ।

সভাপতির বক্তব্য জয়নাল চৌধুরী বলেন, বঙ্গবন্ধু আজ সারা বাংলাদেশের মানুষের সাথে মিশে আছেন। সব উন্নয়ন এ দেশের মানুষ সোনার বাংলাকে খুঁজে পাচ্ছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে শেখ কামালের সাথে তার ব্যক্তিগত পরিচয়ের নানা স্মৃতিচারণ করেন।

অনুষ্ঠানের শেষে ডা. সিরাজুল ইসলাম বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সকলের জন্য মোনাজাত করেন। সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন তার সমাপনী বক্তব্যে জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে উপস্থিত হওয়ায় ও বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা প্রদর্শন করায় সকলকে ধন্যবাদ জানিয়ে নৈশভোজের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি টানেন।

আপনার মন্তব্য

আলোচিত